Alexa ১৫ বার পাইলট সেজে দেশ-বিদেশ ঘুরেছে ‘টিকটক আর্টিস্ট’, গ্রেফতার

১৫ বার পাইলট সেজে দেশ-বিদেশ ঘুরেছে ‘টিকটক আর্টিস্ট’, গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৫০ ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৯:৫২ ২১ নভেম্বর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিমানে ওঠার আগে বিভিন্ন ফর্মালিটিজ সম্পন্ন করতে হয় যাত্রীদের। কিন্তু পাইলটরা লম্বা লাইনে দাঁড়িয়ে সিকিওরিটি চেকিং এড়িয়ে যেতে পারেন। এছাড়া অন্যান্য সুবিধা তো আছেই। এসব বাড়তি সুবিধা পেতে পাইলট সেজে নিরাপত্তারক্ষীদের চোখ ফাঁকি দিয়েছেন এক ব্যক্তি। একবার দু’বার নয়, এ রকম ১৫ বার সে সফলও হয়েছে। কিন্তু শেষবার এই সুবিধা পেতে গিয়ে ধরা পড়েছে।

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটনাটি ঘটেছে। গত সোমবার লুফৎহানসা এয়ারলাইনসের পাইলট সেজে বিমানে চড়ার অভিযোগে রাজন মাহবুবানি নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

জার্মান বিমানসংস্থার চিফ সিকিওরিটি অফিসার লুফৎহানসা এয়ারলাইনসের ক্যাপ্টেনের পোশাকে একজন সন্দেহজনক যাত্রীকে দেখা গেছে বলে বিমানবন্দরের সিকিউরিটি বাহিনীকে সতর্ক করেছিল। সেই বার্তা পেয়ে সিআইএসএফ ওই যাত্রীকে গ্রেফতার করে। পরে তাকে দিল্লি পুলিশের হাতে সোপর্দ করে দেয়া হয়।

সিআইএসএফ জানিয়েছে, রাজন মেহবুবানির বয়স পঞ্চাশের কোঠায়। পাইলট সেজে কলকাতাগামী এয়ার এশিয়ার বিমানে চেপে বসেছিলেন রাজন। সিআইএসএফ আটকের পরই কান্নায় ভেঙে পড়েন তিনি। অপরাধ স্বীকার করে জানান, তিনি কোনো সন্ত্রাসবাদী নন। নিছকই একজন ‘টিকটক আর্টিস্ট’। নানারকম পোশাকে সেজে ঘটিয়ে থাকেন নানা রকম কাণ্ড। আর পাইলট সাজলে সিকিউরিটি চেকিংয়ের ঝক্কি পোহাতে হয় না। লম্বা লাইনেও দাঁড়াতে হয় না। তাই এই ফন্দি।

দিল্লির বসন্তকুঞ্জের বাসিন্দা রাজন। ব্যাংকক গিয়ে লুফটহানসা এয়ারলাইন্সের ভুয়া পরিচয়পত্র বানিয়েছিলেন। তারপর সেই আইডি নিয়ে এবং লুফটহানসা এয়ারলাইন্সের পাইলটের মতো পোশাক পরে দিনের পর দিন বিমানে চেপে দেশ-বিদেশ ঘুরেছেন। এমন সাজে নিজের ইউটিউব ও টিকটক ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়া আপলোডও করেছিলেন রাজন।

ডেইলি বাংলাদেশ/এনকে