১৩৭ দিন পর খুলে দেয়া হলো রাঙামাটি পর্যটন কমপ্লেক্স

১৩৭ দিন পর খুলে দেয়া হলো রাঙামাটি পর্যটন কমপ্লেক্স

রাঙামাটি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১০ ৩ আগস্ট ২০২০   আপডেট: ১৯:৩৪ ৩ আগস্ট ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

খুলে দেয়া হলো রাঙামাটির আকর্ষণীয় পর্যটন কমপ্লেক্স। করোনার কারণে ১৩৭ দিন বন্ধ থাকার পর সোমবার সকালে এ পর্যটন কমপ্লেক্স খুলে দেয়া হয়।

রাঙামাটি পর্যটন কেন্দ্রের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া বলেন, ডিসির সঙ্গে সাক্ষাৎ করে তার পরামর্শের ভিত্তিতে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে পর্যটন কেন্দ্র খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। কারণ এরইমধ্যে কক্সবাজার, চট্টগ্রামসহ বিভিন্ন জায়গায় পর্যটন কেন্দ্র চালু করা হয়েছে। তাই আপাতত সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে জেলার সবচেয়ে আকর্ষণীয় পর্যটন কমপ্লেক্সটি দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, যখন পর্যটকে মুখর থাকে ঝুলন্ত সেতুটিতে তখন করোনা মহামারির কারণে সরকারি নির্দেশনায় গত ১৮ মার্চ বন্ধ করা হয়েছিলো পর্যটন কেন্দ্রটি। গত চার মাসে প্রায় এক কোটি টাকার মতো ক্ষতি হয়েছে রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের। এতে বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়েছে রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশন।

পর্যটন কেন্দ্রের ব্যবস্থাপক বলেন, এখন পর্যটন কমপ্লেক্সটি খুলে দেয়ার পর ঠিক কি পরিমাণ পর্যটক আসবেন অথবা আদৌ আসবেন কিনা সেটা বোঝা যাবে আগামী কয়েকদিনের পরিস্থিতির ওপর। তবে সামাজিক দূরত্ব ও মাস্ক ছাড়া কাউকে পর্যটন কেন্দ্রে ঢুকতে দেয়া হবে না।

রাঙামাটির ডিসি এ কে এম মামুনুর রশীদ বলেন, রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্সটি খুলে দেয়ার ব্যাপারে পর্যটনের ব্যবস্থাপক আমার কাছে এসেছিলেন এবং তার সঙ্গে কথা হয়েছে। আমি বলেছি, আপনারা যদি মনে করেন যে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চালাবেন, তবে চালাতে পারেন। সেই মোতাবেক তারা পর্যটন কমপ্লেক্সটি খোলার সিদ্ধান্ত নিয়েছেন। তবে আমি স্পষ্টভাবে বলে দিয়েছি, কেউ যেন মাস্ক ছাড়া সেখানে না যায় এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ