১২৪ ভিওআইপি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

১২৪ ভিওআইপি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৫ ৭ আগস্ট ২০১৯   আপডেট: ২২:১৮ ৭ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বকেয়া পাওনা পরিশোধ ও নির্দিষ্ট সময়ে লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন কারণে ১২৪টি ভিওআইপি সার্ভিস প্রোভাইডারের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ৫ আগস্ট প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ করে সংস্থাটি।

বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক এম এ তালেব হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিটিআরসি থেকে ইস্যু করা ভিওআইপি সার্ভিস প্রোভাইডার লাইসেন্সধারী প্রতিষ্ঠানের মধ্য থেকে ১২৪টি প্রতিষ্ঠানের লাইসেন্স মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বাতিল করা হলো। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৬টি প্রতিষ্ঠান সরকারের বকেয়া পাওনা পরিশোধ ও যথাসময়ে নবায়নের আবেদন করেনি এবং ১৮টি প্রতিষ্ঠান যথাযথভাবে আবেদন কারেনি বিধায় উক্ত প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স নবায়ন করা সম্ভব হয়নি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এই প্রতিষ্ঠানগুলোকে তাদের অনুকূলে ইস্যু করা লাইসেন্সের কোনো বৈধতা নেই বিধায় সংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম অনতিবিলম্বে বন্ধের জন্য নির্দেশনা দেয়া হলো। লাইসেন্সগুলোর অধীনে কার্যক্রম অবৈধ এবং বাংলাদেশ টেরিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর অধীন শাস্তিযোগ্য অপরাধ বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

ডেইলি বাংলাদেশ/এস