Alexa ১০০ বলের ক্রিকেটে নেই সাকিব-তামিমরা

১০০ বলের ক্রিকেটে নেই সাকিব-তামিমরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২৮ ২১ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী বছরের ১৭ জুলাই থেকে ৮দল নিয়ে ইংল্যান্ডে শুরু হবে ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য হানড্রেড’।  চলবে ১৬ আগস্ট পর্যন্ত। 

এবারের উদ্বোধনী আসরে বাংলাদেশের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো তারকারাও জায়গা পান নি সেখানে। প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের ১১ জন থাকলেও কোনো দলেই কারো ঠাঁই হয় নি।

এদিকে সাকিব-তামিমের চেয়ে বেশি ভিত্তিমূল্যে ১ লাখ ২৫ হাজার পাউন্ডের ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা ও কাগিসো রাবাদাও অবিক্রিত থেকে যান। আইসিসি টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান পাকিস্তানের বাবর আজমকেও ডাকেনি কেউ।

ইংল্যান্ডের স্থানীয় ও বিদেশি মিলিয়ে এবারের তালিকায় ছিলেন ৩৩০ জন ক্রিকেটার। এর মধ্যে চূড়ান্ত তালিকায় ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ছিল সাকিব ও তামিমের। দুজনের মূল্যমান ধরা হয় ১ লাখ পাউন্ড (১ কোটি ৭ লাখ টাকা)। মোস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ৬০ হাজার পাউন্ড। মুশফিকুর রহিম, লিটন দাস ও ইমরুল কায়েসের ভিত্তিমূল্য ছিল ৪০ হাজার পাউন্ড। 

১০০ বলের এই টুর্নামেন্টে আটটি শহরভিত্তিক দল অংশগ্রহণ করবে। দলগুলো হলো, লন্ডন (দুটি দল), বার্মিংহাম, ম্যানচেস্টার, লিডস, নটিংহ্যাম, কার্ডিফ এবং সাউদাম্পটন।

ডেইলি বাংলাদেশ/সালি