হোল্ডিং: ভারতের দেয়া পাঁচ লাখ ডলার কোথায় গেলো?

হোল্ডিং: ভারতের দেয়া পাঁচ লাখ ডলার কোথায় গেলো?

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২২ ২১ মে ২০২০  

সাবেক ক্যারিবীয় পেসার মাইকেল হোল্ডিং

সাবেক ক্যারিবীয় পেসার মাইকেল হোল্ডিং

সাবেক খেলোয়াড়দের সহায়তা ও দেশের ক্রিকেটের জন্য ২০১৩-১৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে পাঁচ লাখ ডলার অনুদান দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ঐ অর্থ কোথায় খরচ করলো, তা জানতে চেয়েছেন ক্যারিবীয়দের স্বর্ণযুগের পেসার মাইকেল হোল্ডিং। তার মতে, দেশের ক্রিকেটের উন্নতির জন্য কিছুই করেনি বোর্ড।  

একটি ইউটিউব শো’তে অডিট রিপোর্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নানা দুর্নীতির অভিযোগ আনেন হোল্ডিং। 

তিনি বলেন, ‘২০১৩-১৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে পাঁচ লাখ ডলার অনুদান দিয়েছিলো ভারতীয় ক্রিকেট বোর্ড। যা দেশের ক্রিকেটের উন্নতির জন্য ও ওয়েস্ট ইন্ডিজের সাবেক খেলোয়াড়দের জন্য খরচ করার কথা ছিলো। কিন্তু সেই অর্থের কি হলো?’

ঐ অনুদানের অর্থের কোন কানা-কড়িও পাননি হোল্ডিং। এমনকি, সাবেক পরিচিতি কোন ক্রিকেটারই ঐ অনুদান পাননি বলে জানান তিনি, ‘আমি দেশের একজন সাবেক ক্রিকেটার। আমার কোনো কিছু চাই না। কিন্তু আমি অনেক সাবেক ক্রিকেটারের সঙ্গে কথা বলেছি, তারা পাঁচ লাখ ডলারের থেকে একটা পয়সা পায়নি। সকলেই বোর্ডকে সব সময় জানিয়েছে, কিন্তু তারা এসবে পাত্তা দেয়নি। আর যদি সাবেক ক্রিকেটারদের জন্য কিছু করতো, তবে এতদিনে বিশাল হইচই ফেলে দিত বোর্ড’।

ঐ অনুদানের অর্থ কোথায় গেল, সেটি কিছুদিনের মধ্যে ফাঁস করবেন বলে জানান হোল্ডিং। তিনি বলেন, ‘ঐ পাঁচ লাখ ডলার কোথায় গেল, তা দর্শকদের খুব তাড়াতাড়ি আমি সব জানাবো’।

ডেইলি বাংলাদেশ/আরএস