হোল্ডারের আক্ষেপ, তিনি সেরা অথচ খ্যাতি স্টোকসের

হোল্ডারের আক্ষেপ, তিনি সেরা অথচ খ্যাতি স্টোকসের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৩ ৮ জুলাই ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বর্তমান টেস্ট র‍্যাংকিংয়ের এক নম্বর অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অধিনায়ক জেসন হোল্ডার। অন্যদিকে তার পরই আছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। তবে তারকাখ্যাতিতে হোল্ডারের চেয়ে যোজন যোজন এগিয়ে তিনি। এখানেই আক্ষেপ ক্যারিবীয় অধিনায়কের। 

যে কোনো ক্রিকেটভক্তকে হোল্ডার ও স্টোকসের মাঝে সেরা অলরাউন্ডার বেছে নিতে বললে অধিকাংশই ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকাকে টানবেন। তবে র‍্যাংকিং বলছে স্টোকসের চেয়ে হোল্ডারই এগিয়ে। ফলে স্বাভাবিকভাবেই তাকে নিয়ে সবার বেশি মাতামাতি করা উচিত বলে মনে করেন হোল্ডার। দর্শকদের উপেক্ষার জবাব মাঠেই দেবেন বলে হুমকি দিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক। 

দীর্ঘ ১১৭ দিন পর আজ থেকে ফের শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে স্টোকসের ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে হোল্ডারের উইন্ডিজ দল। এই ম্যাচকে অনেকেই বিশ্বসেরা দুই অলরাউন্ডারের শ্রেষ্ঠত্বের লড়াই হিসেবে দেখছেন। 

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে নিজের দুঃখের কথা লুকাননি হোল্ডার। তিনি বলেন, ‘ব্যক্তিগত অর্জন কিংবা আইসিসি র‍্যাংকিং নিয়ে কথা বলা আমার পছন্দ নয়। কিন্তু স্টোকসকে নিয়ে সব সময় কথা হয়। এটা ঠিক যে সে সত্যি ভালো ক্রিকেটার, সে যোগ্য বলেই তা হয়। তবে আইসিসি র‍্যাংকিং দেখুন, আমি বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। আমার যতটা কৃতিত্ব পাওয়া উচিত সেটা মনে হয় আমি পাই না। কেন পাই না কে জানে?’

ক্যারিবীয় অধিনায়ক যোগ করেন, ‘সত্যি কথা বলতে এসব নিয়ে আমি ভাবি না। সাংবাদিকেরা আছেন, আপনারা আপনাদের মতোই লিখবেন। এখানে আমি শুধুই ক্রিকেট খেলতে এসেছি। আশা করি স্টোকসের বিরুদ্ধে জমজমাট লড়াই হবে।’

ডেইলি বাংলাদেশ/এএল