হোয়াইট হাউসে ট্রাম্পের ব্রিফিং, বাইরে গোলাগুলি

হোয়াইট হাউসে ট্রাম্পের ব্রিফিং, বাইরে গোলাগুলি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:২৯ ১১ আগস্ট ২০২০   আপডেট: ০৯:৩৯ ১১ আগস্ট ২০২০

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

হোয়াইট হাউসের বাইরে এক সন্দেহভাজন ব্যক্তিকে গুলির শব্দ শোনার পর পোডিয়াম থেকে ট্রাম্পকে সরিয়ে নেয়া হয়েছে। সোমবার নিয়মিত ব্রিফিং শুরুর কয়েক মিনিটের মাথায় গুলির শব্দ হলে কোনো ঘোষণা ছাড়াই তাকে সরিয়ে নেয়া হয়।

দ্য ওয়াশিংটন পোস্ট’র এক প্রতিবেদনে বলা হয়েছে, সন্ধ্যায় হোয়াইট হাউসের কাছে সিক্রেট সার্ভিস একজনকে গুলি করে। পরে নেতৃস্থানীয় কর্তৃপক্ষ রাষ্ট্রপতি ট্রাম্পের ব্রিফিং থেকে তাকে সরিয়ে নেন।

খানিক বিশৃঙ্খল পরিস্থিতির পর প্রায় দশ মিনিটের মাথায় আবার পোডিয়ামে ফেরেন মার্কিন প্রেসিডেন্ট। মার্কিন প্রেসিডেন্ট জানান, হোয়াইট হাউসের কাছে কাউকে গুলি করেছে সিক্রেট সার্ভিস। সন্দেহভাজন ব্যক্তি সশস্ত্র ছিল।

তবে তদন্ত সম্পর্কে জ্ঞাত দুই আইন প্রয়োগকারী কর্মকর্তা জানিয়েছেন, ঘটনাস্থল থেকে কোনো অস্ত্র উদ্ধার করা হয়নি।

পরে সিক্রেট সার্ভিসের এক টুইট বার্তায় বলা হয়, সেভেনটিনথ্ স্ট্রিট এবং পেনসিলভেনিয়া এভিনিউতে একটি গুলির ঘটনায় এক কর্মকর্তা সংশ্লিষ্ট ছিলেন বলে নিশ্চিত করছে সার্ভিস। ঘটনার পরে লোকটিকে এবং একজন সিক্রেট সার্ভিস অফিসারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিলো।

উল্লেখ্য, সোমবার স্বাভাবিক ভাবেই শুরু হয় হোয়াইট হাউসের নিয়মিত সংবাদ সম্মেলন। পোডিয়ামে এসে যু্ক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি নিয়ে কথা বলতে শুরু করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কয়েক মিনিটের মাথায় তার দিকে এগিয়ে আসেন সিক্রেট সার্ভিসের এক কর্মী। কিছু একটা বলতেই ট্রাম্প তার সঙ্গে হেঁটে পিছনের দরজা দিয়ে ভেতরে প্রবেশ করেন। ট্রাম্পের সাথে ঘটনাস্থলে উপস্থিত মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন ম্নুচিন ও ম্যানেজমেন্ট ও বাজেট অফিসের পরিচালক রাসেল ভাটও ভেতরে প্রবেশ করেন। তখন অপর এক কর্মী দরজা বন্ধ করে দেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ