Alexa হোমনায় ১৬ বখাটের দণ্ড 

হোমনায় ১৬ বখাটের দণ্ড 

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:৫৮ ৮ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লার হোমনার দুলালপুর ইউপির দুলালপুর গ্রামে পূজামণ্ডপে ডিজে মিউজিক বাজিয়ে নাচতে না দেয়ায় মারধরে ঘটনা ঘটেছে। এতে ঘটনায় সম্পৃক্ত ১৬ বখাটেকে দণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে ১৪ জনকে কারাদণ্ড ও দুইজনকে অর্থদণ্ড দেয়া হয়। 

রোববার রাতে ওই গ্রামের রঞ্জিত সাহার বাড়ির সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপে এ রায় দেন ইউএনও তাপ্তি চাকমা।

কারাদণ্ডিতরা হলেন- অমিত সরকার, সজিব সরকার, সম্পদ সরকার, প্রমিত সাহা, রাজু সরকার, সিপন সরকার, দেবব্রহ চন্দ্র সরকার, শাহিন, আল আমিন, শামীম, জাভেদ, জুয়েল, ইব্রাহিম, আরিফ। অর্থদণ্ডিতরা হলেন- অটোরিকশা চালক শাহ জালাল ও ইব্রাহিম।

ইউএনও তাপ্তি চাকমা বলেন, রাতে পূজামণ্ডপে নাচানাচি করতে না দেয়ায় মণ্ডপের গেইটের কাপড় ও তার ছিঁড়ে ফেলে বখাটেরা। এ নিয়ে মারামারি হয়। খবর পেয়ে রাত ১১ টায় ভ্রাম্যামাণ আদালত বসিয়ে ১৪ জনকে ১০ দিনের জেল ও দুইজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়। 

পূজামণ্ডপ পরিচালনা কমিটির সভাপতি পরিমল চন্দ্র সাহা বলেন, রাতে আরতি ও ভজন শেষে ঢাক বাজাচ্ছিলাম। এমন সময় হোমনা থেকে কিছু বখাটে এসে লোকজনকে ঢাক বন্ধ করে বক্স বাজানোর কথা বলে। তাতে রাজি না হওয়ায় মণ্ডপ থেকে বের হয়ে গেইটের কাপড় ও কারেন্টের তার ছিঁড়ে ফেলে তারা। এ সময় এক মুসলিম যুবক তা দেখে ফেলে এবং তাদের বাধা দেয়। সেখানেই তার সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে মারামারি হয়। এতে উভয় পক্ষের চারজন আহত হয়।  

হোমনা থানার ওসি সৈয়দ মো. ফজলে রাব্বী বলেন, রোববার রাত ১০ টায় হোমনার বাগমারা থেকে কিছু ছেলে দুলালপুরের রঞ্জিত সাহার সার্বজনীন পূজামণ্ডপে গিয়ে ডিজে মিউজিক বাজিয়ে নাচতে চায়। কিন্তু কমিটি লোকজন তাদের বাধা দিলে মারামারির ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে তাদের আটক করি। পরে ভ্রাম্যমাণ আদাল ১৪ জনকে জেল ও দুইজনকে জরিমানা করেন। তাৎক্ষণিক সাজাপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এমকেএ