Alexa হিন্দি সিনেমার জনপ্রিয় লোকেশনগুলো ঘুরে আসুন

হিন্দি সিনেমার জনপ্রিয় লোকেশনগুলো ঘুরে আসুন

ভ্রমণ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৫৬ ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ১০:৩২ ২৭ অক্টোবর ২০১৯

প্যাংগং লেক

প্যাংগং লেক

বলিউড সিনেমার পরিচালকরা ট্র্যাডিশনাল ফ্যান্টাসিকে অসাধারণ রূপে সিনেমার পর্দায় ফুটিয়ে তোলেন। সত্তরের দশক থেকেই বলিউডে অসাধারণ সব লোকেশনে শুটিং শুরু হয়েছে। তাই বলিউড মানেই মুগ্ধকর সব জায়গার দৃশ্য! আপনি বলিউড সিনেমার ভক্ত হলে এই পাঁচটি স্থান ঘুরে আসতে পারেন।

প্যাংগং লেক

থ্রি ইডিয়টস দেখেননি এমন সিনেমাপ্রেমী খুঁজে পাওয়া মুশকিল! সিনেমাটির শেষ দৃশ্যে বাইকে চেপে কনের সাজে করিনা কাপুর এসে নিজের ভালোবাসার মানুষ আমির খানকে খুঁজে পান এই প্যাংগং লেকের ধারে। সিনেমার দৃশ্যটি যতটা না সুন্দর ছিল তার থেকেই সুন্দর ছিল আশপাশের প্রকৃতি। দেখে মনে হচ্ছিল যেন স্বর্গে শুটিং হয়েছে। এছাড়া জাবতাক হে জান, সানাম রে, দিল ছে, হিরোছ, শক্তি, না জানে কাবছে, দ্যা ফলসহ আরো অনেক সিনেমার শুটিং হয়েছে লেকটিতে।

কাশ্মির

কাশ্মির

ভূস্বর্গ কাশ্মির বেড়ানোর স্বপ্ন সবারই কম-বেশি থাকে। সত্তরের দশক থেকে শুরু করে আজ পর্যন্ত বলিউডের শত শত সিনেমায় কাশ্মিরকে দৃশ্যায়িত করা হয়। এখানকার সৌন্দর্য ভাষায় প্রকাশ করা যায় না। কাশ্মিরে বিশাল বিশাল পাহাড়, তাতে তুষারের মুকুট, তার কোল বেয়ে বেয়ে আসে ঝরনা। সেখানে গেলে দেখা মিলবে হরেক রকম ফলফলাদি আর নয়নাভিরাম সৌন্দর্য।

রোটাং পাস

রোটাং পাস হিমকন্যা হিমাচল। সব অর্থেই সে অনন্যা। আছে বরফের সীমাহীন সমারোহ। পাহাড়ের আন্তরিক উপস্থিতি। সঙ্গে ফুলে ফুলে রঙিন রূপকথা। আছে পাইনের হাতছানি। আছে শিশুর ঠোঁটে স্বর্গীয় হাসি। প্রতিবছর বহু মানুষ ঘুরতে যান। অসংখ্য সিনেমায় এই জায়গাটি দেখানো হয়েছে। আপনি হিন্দি সিনেমার ভক্ত হয়ে থাকলে ঘুরে আসতে ভুলবেন না।

মুন্নার

মেরিন ড্রাইভ

মুম্বাইবাসীর সবচেয়ে পছন্দের জায়গা বোধহয় এটা। অসংখ্য বলিউড সিনেমায় মেরিন ড্রাইভকে দেখানো হয়েছে। তাও যেন দেখে চোখ ভরে না। পড়ন্ত বিকেলে মেরিন ড্রাইভের পাশে প্রিয়জনকে নিয়ে বসে থাকার মজাই আলাদা।

মুন্নার

মুন্নারকে কেরালার কাশ্মীর বলা হয়। মুধিরাপুজা, নাল্লাথানি এবং কুন্দালি নদীর স্রোত যেন এক হয়ে মিলেছে মুন্নারের ঠিক মাঝখানে। হয়তো এই নদীর কারণেই প্রাকৃতিকভাবে মুন্নারের আবহাওয়া, জীবজন্ত এবং গাছপালা অন্য যে কোনো জায়গা থেকে আলাদা। বলিউডের একাধিক সিনেমার রোমান্টিক দৃশ্যগুলো এখানে শুটিং করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে