‘হিতাহিত জ্ঞান হারিয়ে গুজবের আশ্রয়ে বিএনপি’

‘হিতাহিত জ্ঞান হারিয়ে গুজবের আশ্রয়ে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৮ ৫ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

রাজনৈতিকভাবে পরাজিত হয়ে বিএনপি এখন হিতাহিত জ্ঞান হারিয়ে গুজবে আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, প্রথমে পদ্মা সেতু, পরে ছেলেধরা, হারপিক আর ব্লিচিং পাউডার নিয়ে গুজব ছড়িয়েছে। এখন প্রধানমন্ত্রীকে নিয়েও গুজব ছড়ানোর চেষ্টা করছে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির গুজব হয়তো বুদবুদ তৈরি করতে পারবে। বুদবুদ যেমন হাওয়ায় মিলিয়ে যায়, তারাও ঠিক হাওয়ায় মিলিয়ে যাচ্ছে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের বক্তব্যে দেখলাম, খালেদা জিয়াকে মুক্তি দিলে নাকি ডেঙ্গু মশা চলে যাবে। অর্থাৎ তারা এটি প্রমাণ করছে, রাজনৈতিকভাবে তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। 

তিনি আরো বলেন, আওয়ামী লীগ নাকি খালেদা জিয়ার মুক্তি চায় না। তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি। আদালতের মাধ্যমে তার মুক্তি পাওয়ার ক্ষেত্রে আওয়ামী লীগের কোনো বাধা নেই। আইনি লড়াইয়ের মাধ্যমে তিনি যদি মুক্তি পান, সেক্ষেত্রে সরকারের পক্ষ থেকে কোনো বাধা নেই। 

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আইনি লড়াইয়ের পরামর্শ দিয়ে তথ্যমন্ত্রী বলেন, আইনজীবীদের মাধ্যমে আইনি লড়াই জোরদার করুন। আপনাদের আইনজীবীদের মধ্যে যে নানা ধরনের দ্বিধাদ্বন্দ্ব আছে, সেটি কাটিয়ে তাদেরকে ঐক্যবদ্ধ করুন। তাহলে হয়তো আইনি লড়াইটা জোরদার হবে।

সংগঠনের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের ঢাকা মহানগরী দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে/আরএইচ