হায় বৃষ্টি, তোর জন্য ছাতা টাঙ্গিয়ে আইসিসি  

হায় বৃষ্টি, তোর জন্য ছাতা টাঙ্গিয়ে আইসিসি  

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৮ ১২ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চলতি বিশ্বকাপের অর্ধেক সময় পার হতে না হতেই বৃষ্টির কারণে স্থগিত হওয়া ম্যাচের রেকর্ড ছাড়িয়ে গেছে। একই কারণে আরো কয়েকটি ম্যাচ পরিত্যক্ত হবারও সম্ভাবনা রয়েছে বলে মনে করছে আবহাওয়া বিভাগ। 

বিশ্বকাপ ইতিহাসে ১৯৯২ ও ২০০৩ আসরে বৃষ্টির কারণে ২টি ম্যাচ পরিত্যক্ত হয়।

সম্প্রতি নটিংহ্যাম আবহাওয়া অধিদফতর আগামী ৪৮ ঘন্টার এক পূর্বাভাস জানিয়েছে। খেলার জন্য অবশ্যই সু-সংবাদ নয়। 

পূর্বাভাসে জানানো হয়েছে, বুধবারের পাশাপাশি প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার। আর তা চলবে প্রায় পুরো সপ্তাহ জুড়ে।

এবার পাকিস্তান-শ্রীলংকা, উইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়। আবহাওয়ার পূর্বাভাস মতে বিশ্বকাপের আরও কিছু ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হতে পারে। আর এর মধ্যে রয়েছে আজকের পাকিস্তান-অস্ট্রেলিয়া এবং বৃহস্পতিবারের ভারত-নিউজিল্যান্ড ম্যাচ।

আবহাওয়ার পূর্বাভাসে আরও জানানো হয়, ভারী বৃষ্টির সম্ভাবনা তীব্র হচ্ছে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৩ অথবা ১৪ ডিগ্রির কাছাকাছি, আর সর্বনিম্ন ১০। বইবে ঠাণ্ডা ও ঝড়ো হাওয়া। 

ফলে ধরেই নেওয়া যায়, চলতি বিশ্বকাপে আরও কয়েকটি ম্যাচ পরিত্যক্ত হতে চলেছে।

এবার সেমি ফাইনাল ও ফাইনালের আগে রাখা হয়নি রিজার্ভ ডে। আর তাই ম্যাচ পরিত্যক্ত হলে না খেলেই পয়েন্ট ভাগ করে সন্তুষ্ট থাকতে হবে দলগুলোকে। 
 
এ প্রসঙ্গে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন এক বিবৃতিতে জানিয়েছেন, টুর্নামেন্টের দৈর্ঘ্যের কথা চিন্তা করে রিজার্ভ-ডে রাখা হয়নি। টুর্নামেন্টের সঙ্গে আরও অনেক কিছু জড়িয়ে আছে যা অত্যন্ত জটিল। সবকিছু চিন্তা করেই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/সালি