হাসপাতালের বেডে শুইয়ে করোনা পরীক্ষা হলো ১৯৬ কেজির গরিলার!

হাসপাতালের বেডে শুইয়ে করোনা পরীক্ষা হলো ১৯৬ কেজির গরিলার!

সোশ্যাল মিডিয়া ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৯ ১৩ জুলাই ২০২০   আপডেট: ১৮:৩৭ ১৩ জুলাই ২০২০

চিকিৎসারত গেরিলা। ছবি: সংগৃহীত।

চিকিৎসারত গেরিলা। ছবি: সংগৃহীত।

হাসপাতালের বিছানায় শুয়ে থাকা রোগীর শারীরিক পরীক্ষা করেছেন চিকিৎসকেরা। করোনা টেস্টের জন্য নেয়া হয়েছে লালারস। প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাবে এমন দৃশ্য হরহামেশাই হাসপাতালে দেখা মেলে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় তেমন একটি ব্যতিক্রমী দৃশ্যের ছবি ভাইরাল হতেই নড়েচড়ে বসেন নেটিজেনরা। কারণ মানুষ রোগীর বদলে বিছানায় শুয়ে আছে আস্ত ১৯৬ কেজির বিশাল আকৃতির এক গরিলা।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মায়ামিতে এক বিশাল আকৃতির গরিলার করোনার পরীক্ষা করা হয়েছে। এছাড়া তার সুস্থতা নির্ণয় করতে রীতিমতো ঘাম ছুটেছে চিকিৎসকদের। ওই সময় চিকিৎসকেরা সর্বোচ্চ সতর্ক ছিলেন। কারণ গেরিলার একটি গর্জনে পুরো হাসপাতালে কম্পন সৃষ্টি হয়ে যাবে। তাই অত্যন্ত সাহসিকতার সঙ্গে গেরিলার এক্স-রে, আলট্রাসাউন্ড, টিবি টেস্ট ও করোনা টেস্ট করা হয়। তবে গেরিলার করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে। 

শানগো নামের গরিলার ঠিকানা মায়ামি চিড়িয়াখানা। সেখানেই কয়েক দিন আগে নিজের ভাই বার্নির সঙ্গে মারামারির ঘটনা হয়। তাদের মারামারি রক্তরক্তির পর্যায়ে চলে যান। যদিও দুই ভাই ভালো বন্ধু ছিল। কিন্তু আচমকা তাদের ঝগড়া চিড়িয়াখানার কর্তৃপক্ষকে ভাবিয়ে তুলেছে। ওই মারামারিতে শানগো গুরুতর চোট পায়। তাকে হাসপাতালে চিকিৎসার জন্য আনা হলে করোনার টেস্টটিও করা হয়।

এদিকে দীর্ঘ পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকেরা জানান, গরিলার শরীরের কোনো হাড় ভাঙেনি। এখনো সে করোনামুক্ত রয়েছে। তবে মারামারিতে পাওয়া চোট ধীরে ধীরে সেরে যাবে। শানগোকে আস্তানায় ফেরানোর পর বার্নি  থেকে দূরে রাখা হয়েছে। অন্য খাঁচায় রাখা হয়েছে বার্নিকে।

>>গরিলার আরো ছবি দেখতে এখানে ক্লিক করুন<<

সূত্র- মেট্রো ইউকে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ