হাবুডুবু খাচ্ছে লালমনিরহাট বিএনপি

হাবুডুবু খাচ্ছে লালমনিরহাট বিএনপি

লালমনিরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪০ ৮ জুলাই ২০২০   আপডেট: ১৬:৪৮ ৮ জুলাই ২০২০

সংগৃহীত

সংগৃহীত

লালমনিরহাটে বিগত ১৩ বছরেও ঘুরে দাঁড়ানোর পথ তৈরি করতে পারছে না জেলা বিএনপি। দলের ভেতর থাকা কিছু দুর্বৃত্তের কারণে একই বৃত্তে হাবুডুবু খাচ্ছে দলটি।

ফেসবুকে ভুয়া কিছু আইডি খুলে বিভিন্ন প্রকার স্ট্যাটাস দিয়ে দলের এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ লেখা প্রকাশ করছে। এতে লালমনিরহাটে বিএনপি থেকে সাধারণ মানুষ মুখ ফিরিয়ে নিচ্ছে।

জেলা বিএনপির নির্ভরযোগ্য একাধিক সূত্রে জানা গেছে, লালমনিরহাটে অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু সংগঠন গোছানোর দায়িত্ব নিলেও তা ঠিকমতো এগোচ্ছে না। তার একক সিদ্ধান্ত অনেকে মেনে নিতে না পারায় এ সমস্যার সৃষ্টি হয়েছে বলে তৃণমূল নেতাকর্মীরা জানিয়েছেন। বর্তমানে তিনি কোনো বিষয়ে একক সিদ্ধান্ত নিলেও তা বাস্তবায়ন হচ্ছে না।

অন্যদিকে এমন অস্থিরতায় দলের তৃণমূল পর্যায়েও ভুলবার্তা যাচ্ছে। দলে তৈরি হয়েছে বেশ কয়েকটি গ্রুপ। আর এই গ্রুপিংয়ের কারণেই লালমনিরহাটে বিএনপির নাম মুছে যেতে বসেছে।

দলীয় সূত্র মতে, ২০০৬ সাল ক্ষমতা ছাড়ার পর থেকে নামধারী কিছু বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা জেলায় বিএনপির ভাবমূর্তি নষ্ট করার জন্য কাজ করে যাচ্ছেন। এজন্য তারা কিছু বখাটেদের ব্যবহার করে বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।

নাম না প্রকাশ করার শর্তে বিএনপির একাধিক নেতাকর্মীর মতে, লালমনিরহাট বিএনপিতে কিসের যেন একটু সমন্বয়ের অভাব আছে। কিছুদিন আগেও বিএনপি ভালো অবস্থানে থাকলেও বর্তমানে দলটি বেহাল অবস্থায় রয়েছে। যারা টাকার বিনিময়ে নেতা তৈরি করেন, তারা দলের ক্ষতি করছে বলে মানে করেন কর্মীরা।

বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, জেলায় যারা নিজেকে বিএনপি কর্মী বলে বিভিন্ন অপকর্ম করছে তারা বিএনপির কেউ নয়। তাদের কারণেই দলের ভাবমূর্তি কিছুটা নষ্ট হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এস/এসআর/আরআর