Alexa হাত থেকে মসলার দাগ দ্রুত দূর করবেন যেভাবে

হাত থেকে মসলার দাগ দ্রুত দূর করবেন যেভাবে

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৫ ১২ আগস্ট ২০১৯  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঈদের দিন গৃহিণীদের রান্নাঘরেই কাটে। সারাদিন মাংস কাটা, মসলা মাখানো, রান্নায় হাতের অবস্থা বেহাল। রাতের বেলা একটু সেজে কোথাও বেড়াতে গেলে দেখা যায় হাতের নখগুলো হলদে হয়ে আছে। তাই জেনে নিন সহজে হাত থেকে মসলার দাগ দূর করার পদ্ধতি।

লেবুর রস: হাত এবং নখ থেকে মসলার দাগ এবং গন্ধ দূর করতে লেবুর রস খুবই কার্যকরী। লেবুর রসে ১০ মিনিট হাত ভিজিয়ে রাখুন। এরপর লেবুর খোসা দিয়ে হাত এবং নখ ঘষে নিন। এরপর হালকা গরম পানি দিয়ে হাত ধুয়ে ফেলুন।

টুথপেস্ট: টুথপেস্ট দিয়ে হাত ও নখের দাগ এবং গন্ধ দূর করা যায়। রান্না শেষে হালকা গরম পানিতে হাত ডুবিয়ে রাখুন কিছুক্ষণ। এরপর পুরো হাতে সাদা টুথপেস্ট লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। এরপর নরম টুথব্রাশ দিয়ে নখের উপর এবং ভেতরে ঘষে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

বেকিং সোডা: নখ থেকে মসলার দাগ সহজেই তুলে ফেলে বেকিং সোডা। এক টেবিল চামচ বেকিং সোডা আর এক চা চামচ লেবুর রস দিয়ে পেস্ট তৈরি করে নরম টুথব্রাশে লাগিয়ে হাতে এবং নখে ঘষে নিন। ১০ মিনিট পরে হালকা গরম পানি দিয়ে হাত ধুয়ে ফেলুন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics
Best Electronics
শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩