Alexa হাতীবান্ধায় ধান কেনায় অনিয়ম!

হাতীবান্ধায় ধান কেনায় অনিয়ম!

লালমনিরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:০৩ ১০ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৩:০৫ ১০ ডিসেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

লালমনিরহাটে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান কেনায় অনিয়মের অভিযোগ উঠেছে।

২ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলা পরিষদ হল রুমে লটারির মাধ্যমে দুই হাজার ২০৮ টন ধান কেনার বিপরীতে দুই হাজার ২০৯ কৃষকের একটি তালিকা তৈরি করা হয়। কিন্তু লটারিতে নাম উঠে নাই এমন কৃষকদের সুবিধাভোগীদের নাম তালিকায় ঢোকানো হয়েছে। সুবিধাভোগীর তালিকায় সুকৌশলে স্থান পেয়েছে খাদ্য অফিসের কর্মচারী ও খাদ্য বিভাগের দালালরা। 

গড্ডিমারী ইউপি চেয়ারম্যান ডা. আতিয়ার রহমান বলেন, আমার ইউপির ১, ২ ও ৩ নং ওয়ার্ড তিস্তা নদীর গর্ভে চলে গেছে। ওই ওয়ার্ডগুলোতে কোনো আমন ধানের চাষ হয়নি। অথচ তালিকায় দেখলাম ওই তিন ওয়ার্ডে দুই হাজার ৫০০ ভোটারের বিপরীতে ৮২ জন সুবিধাভোগীর তালিকায় রয়েছে। এদিকে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে প্রচুর আমন ধান চাষ হয়েছে। কিন্তু সাড়ে সাত হাজার ভোটারের বিপরীতে মাত্র ৬১ জন সুবিধাভোগী হিসেবে তালিকায় এসেছে। 

হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন ডেইলি বাংলাদেশকে বলেন, সরকারিভাবে ধান কেনার লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষকদের তালিকা তৈরি হয়েছে। পরে ওই লটারিতে জালিয়াতির হয়েছে বলে শোনা গেছে। বিষয়টি ডিসিকে অবহিত করেছি। 

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন ডেইলি বাংলাদেশকে বলেন, উম্মুক্ত লটারির মাধ্যমে তালিকা তৈরি করা হয়েছে। অনিয়মের কোনো সুযোগ নেই। তারপরও যদি অনিয়ম হয়, তবে তদন্ত করা হবে। 

ডেইলি বাংলাদেশ/এমকেএ