Alexa হাতিরপুলে ৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ

হাতিরপুলে ৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৬ ১৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২০:০০ ১৭ সেপ্টেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর হাতিরপুল থেকে পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ অপরাধে জড়িত থাকার অভিযোগে দুই জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

এদের মধ্যে প্রতিষ্ঠানটির মালিক মো. জাহাঙ্গীর আলমকে (৩৮) দুই বছর ও তার সহকারী মো. নুরুল ইসলামকে (৩২) ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এর পাশাপাশি তাদের ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুর থেকে অভিযানটি শুরু হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। আদালতকে সহায়তা করে র‌্যাব-২ ও ওষুধ প্রশাসনের কর্মকর্তারা।

তিনি বলেন, সেলভন ট্রেডিং কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশের নামিদামি কোম্পানির মোড়ক ও স্টিকার নকল করে ওষুধের জার ও প্যাকেটের গায়ে লাগিয়ে কমিশনের মাধ্যমে বিভিন্ন ফার্মেসিতে বিপণন করে আসছিল। এমন অভিযোগে হাতিরপুলের ১৮৬ নম্বর ভবনে অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ করা হয়। 

তিনি আরো বলেন, এসব নকল ওষুধ যেসব ফার্মেসিতে দেয়া হয়েছে সেখানেও অভিযান চালানো হবে। এসব ওষুধ কিছু অসাধু চিকিৎসক কমিশনের বিনিময়ে রোগীদের সেবন করতে প্রেসক্রিপশন দিচ্ছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে আলোচনা করা হবে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এসআই