Alexa ‘হাওরাঞ্চলে শিক্ষার বাতিঘর শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়’

‘হাওরাঞ্চলে শিক্ষার বাতিঘর শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়’

নেত্রকোনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৫ ১৯ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় একদিন মডেল বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে। এ বিশ্ববিদ্যালয় হাওরাঞ্চলে শিক্ষার বাতিঘর হয়ে উঠবে।

সোমবার নেত্রকোনার ডিসি কার্যালয়ের সম্মেলন কক্ষে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জমি হস্তান্তর, চেক বিতরণ ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের ১১টি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন করা হচ্ছে। এরমধ্যে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ও আছে। হাওরবেষ্টিত নেত্রকোনার মানুষ কোনোদিন ভাবেনি এত বড় বিশ্ববিদ্যালয় পাবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা করে দেখিয়েছেন। তিনি শিক্ষা ব্যবস্থাকে অনেক এগিয়ে এনেছেন।
তিনি আরো বলেন, শিক্ষার্থীদের শুধু সার্টিফিকেট গ্রহণের জন্য পড়াশোনা করলে চলবে না। তাদের প্রযুক্তিগত জ্ঞানও অর্জন করতে হবে। প্রধানমন্ত্রী আইসিটি শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। ডিজিটাল বাংলাদেশ গড়তে আইসিটি খাতে প্রচুর বরাদ্দ দেয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোনা-৫ আসনের এমপি ওয়ারেসাত হোসেন বেলাল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. সাজ্জাদুল হাসান, নেত্রকোনার ডিসি মঈন উল ইসলাম, এসপি মো. আকবর আলী মুন্সি, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. রফিকউল্লাহ খান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর