Alexa হলিউড স্টাইলে ‘আই ড্রপ’ খাইয়ে স্বামীকে হত্যা

হলিউড স্টাইলে ‘আই ড্রপ’ খাইয়ে স্বামীকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৩২ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৯:৩৬ ১৯ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পানিতে 'আই ড্রপ' মিশিয়ে স্বামীকে হত্যার অভিযোগ উঠেছে এক মার্কিন নার্সের বিরুদ্ধে। সাউথ ক্যারোলিনা নিবাসী ওই নার্স লানা সু ক্লেটন ২০১৮ সালের ১৯ জুলাই তার স্বামী স্টিভেন ক্লেটনকে হত্যা করেন। তাকে ২৫ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

তবে হত্যার এই পন্থায় হতবাক তদন্তকারীরা। প্রথমে জানা যায়, স্বাভাবিক ভাবেই মৃত্যু হয়েছে স্টিভেনের। কিন্তু ময়নাতদন্তে তেমন কিছু মেলেনি। তবে বিষক্রিয়ার পরীক্ষার রিপোর্টে দেখা যায় স্টিভেনের শরীরে প্রচুর পরিমাণে বিষাক্ত টেট্রাহাইড্রোজলিন রয়েছে। যা কিছু চোখের ড্রপের মধ্যেই পাওয়া যায়। 

লানা জানান, স্টিভেন তাকে নিয়মিত নিগ্রহ করতেন। তবে তাকে হত্যার পরিকল্পনা তার ছিল না। বরং তিনি চেয়েছিলেন, যাতে স্টিভেন অসুস্থ হয়ে পড়েন। এতে যে স্টিভেন মারা যাবেন, তা তিনি ভাবেননি।

পুলিশ সূত্র জানায়, হলিউডের সিনেমা দেখেই পানিতে 'আই ড্রপ' মেশানোর পরিকল্পনা করেন লানা। তবে সম্ভবত তিনি হত্যা করার জন্য এই পরিকল্পনা করেননি। চেয়েছিলেন যাতে স্টিভেনের ডায়েরিয়া হয়ে যায়।

সরকার পক্ষের আইনজীবী আদালতে দাবি করেন, ২০১৬ সালেও স্টিভেনকে হত্যার পরিকল্পনা করেছিলেন লানা। সেই ঘটনাটি দুর্ঘটনা হিসেবেই সাজিয়েছিলেন তিনি। তারপরই তিনি তার স্বামীকে 'আই ড্রপ' খাওয়ানোর সিদ্ধান্ত নেন। এমনটাই আদালতে জানান আইনজীবীরা।

ডেইলি বাংলাদেশ/জেএস