Alexa হরিণের পেটে বিপুল পরিমাণ প্লাস্টিক ব্যাগ, অতঃপর...

হরিণের পেটে বিপুল পরিমাণ প্লাস্টিক ব্যাগ, অতঃপর...

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৯ ১১ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পর্যটকদের ফেলে দেয়া প্লাস্টিক ব্যাগ ও খাবারের মোড়ক খেয়ে নয়টি হরিণ মারা গেছে। গত তিন মাসে জাপানের নারা পার্কে এ প্রাণীগুলো মারা যায়।

দ্য নারা ডিয়ার প্রিজারভেশন ফাউন্ডেশনের বরাতে বিবিসি জানায়, প্লাস্টিক ব্যাগ খেয়ে হরিণগুলো মারা গেছে। তারা ১৪টি হরিণের পেটে বিপুল পরিমাণ প্লাস্টিক ব্যাগ এবং খাবারের মোড়ক পেয়েছেন।

এসব হরিণের ৯টি মারা গেছে গত মার্চ থেকে জুন মাসের মধ্যে। একটি প্রাণীর পেটেই পাওয়া গেছে ৪ কেজি আবর্জনা। যার অধিকাংশই প্লাস্টিক বর্জ্য।

বর্জ্যগুলো থেকে খাবারের ঘ্রাণ পেয়ে সেগুলোকে খাবার মনে করে খেয়ে ফেলে তারা। নারা দেশটির জনপ্রিয় পর্যটন কেন্দ্র। যেখানে ১২০০ এরও বেশি হরিণ স্বাধীনভাবে বিচরণ করে থাকে।

সিকা ডিয়ার নামে হরিণগুলো দেশটির প্রাণী বৈচিত্র্যের জাতীয় সম্পদ হিসেবে চিহ্নিত। তাদের রক্ষায় আইনও আছে।

ডেইলি বাংলাদেশ/এমকে

শিরোনামরাজশাহীতে পাসের হার ৭৬.৩৮% জিপিএ ৫ পেয়েছেন ছয় হাজার ৪২৯ শিরোনামবন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান শিরোনামদিনাজপুরে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন চার হাজার ৪৯ শিরোনামসিলেটে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন এক হাজার ৯৪ শিরোনামএইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন শিরোনামপ্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি শিরোনামসেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক শিরোনামবিজিবি`র সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত শিরোনামহজে যেয়ে এখন পর্যন্ত ৬ বাংলাদেশির মৃত্যু শিরোনাম‘বেনাপোল এক্সপ্রেস’র উদ্বোধন আজ