Alexa হবিগঞ্জে লবণের দাম বাড়ার গুজব, দুইজনের জেল

হবিগঞ্জে লবণের দাম বাড়ার গুজব, দুইজনের জেল

হবিগঞ্জ প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:২৮ ১৯ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকায় লবণের দাম বাড়ানোর গুজব ছড়ানোর দায়ে দুইজনকে ১০ দিনের জেল দিয়েছে ভ্রাম্যামাণ আদালত। এ সময় আরো দুইজনকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়। 

সোমবার রাতে এ রায় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত রানা। কারাদণ্ডিতরা হলেন- শহরের রাজনগরের ব্যবসায়ী মো. আব্দুল কাদির নানু ও বাতিরপুরের কানাই দাসের ছেলে সুরঞ্জিত দাস। জরিমানা প্রদানকারীরা হলেন- চৌধুরী বাজারের রাজকুমার রায়ের ছেলে মিঠুন রায় ও নোয়াহাটির রবিন্দু পালের ছেলে রঞ্জিত পাল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত রানা জানান, সন্ধার পর থেকে হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকায় লবণের দাম বাড়ার গুজব ছড়ানো হয়। এরইপ্রেক্ষিতে শহরের চৌধুরী বাজারের কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত লবণ মজুদ রাখার উদ্দেশ্যে ক্রয় করে। এমন গোপন সংবাদ পেয়ে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা ছয়জনকে আটক করে। এ সময় ৫০ কেজি লবণ উদ্ধার করা হয়। এছাড়া দুইজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়। বাকি চারজন নিজেদের দোষ স্বীকার করায় দুইজনকে ১০ দিনের জেল ও দুইজনকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়। 

তিনি আরো জানান, যারা গুজব রটাবে বা কৃত্রিম সংকট তৈরি করতে লবণ মজুদ রাখবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ব্যবসায়ীদের পাশাপাশি সবাইকে সতর্ক থাকতে হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ