হত্যার হুমকি দিয়ে নারীকে ৯ ঘণ্টা টিভি দেখালেন এক ব্যক্তি

হত্যার হুমকি দিয়ে নারীকে ৯ ঘণ্টা টিভি দেখালেন এক ব্যক্তি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫০ ২০ ফেব্রুয়ারি ২০২০  

রবার্ট নোয়ি

রবার্ট নোয়ি

এক নারীকে বন্দী করে হত্যার হুমকি দিয়ে টানা ৯ ঘণ্টা টিভি দেখতে বাধ্য করায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি যুক্তরাষ্ট্রের মধ্য পশ্চিমা অঞ্চলের আইওয়া রাজ্যের বাসিন্দা।

সোমবার আইওয়া রাজ্যের সিডার র‍্যাপিড শহরের পুলিশ ৫২ বছরের রবার্ট নোয়ি নামক সেই ব্যক্তিকে আটক করেছে। সেই ব্যক্তি ওই নারীকে টিভিতে রুট নামক একটি মিনি সিরিজ দেখতে বাধ্য করে। 

মঙ্গলবার অ্যাসোসিয়েটেড প্রেস থেকে নোয়ির আইনজীবীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাৎক্ষণিকভাবে তিনি কোনো সাড়া দেননি বলে জানা গেছে। তার বিরুদ্ধে হয়রানির অভিযোগ করা হয়েছে।

নোয়ি তাকে বলে, তুমি এই সিরিজের সবগুলো পর্ব দেখবে এটি তোমাকে তোমার বর্ণবাদ সম্পর্কে বুঝতে ভালোভাবে সহায়তা করবে। 

দ্য গেজেট পত্রিকা জানিয়েছে, হয়রানির শিকার হওয়া ওই নারী পুলিশকে জানিয়েছে, নোয়ি তাকে পাশে বসিয়ে লেখক অ্যালেক্স হ্যালির পারিবারিক ইতিহাসের একটি টিভি সিরিজ দেখায়। সেখানে অ্যালেক্সের আফ্রিকার পূর্বপুরুষ কুন্ত কিন্তের বন্দীকরণ থেকে শুরু করে তার দাসত্ব থেকে মুক্তি ও কিন্তের বংশধরদের মুক্তি পর্যন্ত সময়ের ইতিহাস দেখায়।

ওই নারী আরো জানায় যে, সে যখন একটু সরার চেষ্টা করে তখন নোয়ি তাকে হত্যার হুমকি দেয়। নোয়ি বলেছে, তার পাশে বসে টিভি না দেখলে তাকে মেরে দেহের অঙ্গগুলো পুরো রাজ্যজুড়ে ছড়িয়ে দেবে।

সূত্র- নিউজ ১৮, দ্য গেজেট

ডেইলি বাংলাদেশ/এসএমএফ