Alexa সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জনের পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশ

সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জনের পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১০ ১১ ফেব্রুয়ারি ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত চার শিশুসহ পাঁচজনের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এক্ষেত্রে প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণের নির্দেশ দেয়া হয়েছে। সেই সঙ্গে ৫০ লাখ টাকা করে কেন ক্ষতিপূরণ দেয়া হবে না, তা জানতে চেয়েও রুল জারি করেছে আদালত।

সোমবার এ সংক্রান্ত একটি রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে আবেদনকারী চিলড্রেনস চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আইনজীবী মো. আবদুল হালিম শুনানিতে অংশ নেন। এতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

চলতি মাসের ৫ তারিখে ঢাকার উত্তরায় ফাইজা তাহসিনা (১০), ৩ ফেব্রুয়ারিতে গাজীপুরের কালিয়াকৈরে মিরাজ খান (৫), ২ ফেব্রুয়ারি বরিশালে লিজা আক্তার (৯), সিলেটের বালাগঞ্জে আহমেদ রিফাত (৬) এবং চট্টগ্রামের সীতাকুণ্ডে নুসরাত চৌধুরী (২৩) পৃথক পাঁচটি সড়ক দুর্ঘটনায় নিহত হয়।

এসব দুর্ঘটনায় চার শিশুসহ পাঁচজনের মৃত্যুতে ক্ষতিপূরণ ও প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে চিলড্রেনস চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) একটি রিট আবেদন করেন। ওই রিটের উপর শুনানি নিয়ে আদালত আদেশসহ রুল জারি করেন।

ডেইলি বাংলাদেশ/এসআইএস

Best Electronics
Best Electronics