স্যামস্যাংয়ের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণের ঘোষণা ইরানের

স্যামস্যাংয়ের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণের ঘোষণা ইরানের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০০ ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:০৬ ১৯ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্যামস্যাংয়ের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণের ঘোষণা দিয়েছে ইরান। সংস্থাটি দেশটির বিভিন্ন স্যামস্যাং মোবাইল ব্যবহারকারীদের ওপর নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নেয়ার পর এ পদক্ষেপের কথা জানানো হয়েছে। 

মঙ্গলবার এক ইরানি কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে প্রেস টিভি। ইরানের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের (আইসিটি) আইন বিভাগের প্রধান মোহাম্মদ জাফর না’নাকার বলেছেন, স্যামস্যাং এর নির্বাহী কর্মকর্তা ও কর্মীদের প্রবেশ নিষিদ্ধ করতে পারে। এছাড়া ইরানের মোবাইল ফোন নেটওয়ার্ক স্যামস্যাং মোবাইলের রেজিস্ট্রেশনেও আংশিক নিষেধাজ্ঞা জারি করতে পারে।  

তিনি আরো বলেন, গ্যালাক্সি স্টোরে ইরানি ব্যবহারকারীদের কাছে অ্যাপ্লিকেশন বিক্রির নিষেধাজ্ঞাগুলো সংশোধন করার জন্য স্যামস্যাংকে অনুরোধ করেছে আইসিটি। যদি এটি পুনর্বিবেচনা না করা হয় তবে ইরানের কাছে এমন কিছু আইনি বিষয় আছে যা তাদের এই পদক্ষেপ মোকাবিলায় সক্ষম করতে পারে বলেও জানিয়েছেন তিনি।  

গ্যালাক্সি স্টোরে ইরানিদের প্রবেশের ক্ষেত্রে স্যামস্যাংয়ের নিষেধাজ্ঞাগুলো যা মার্চের শুরুতে কার্যকর হবে সেগুলো ইরানের অ্যাপ বিকাশকারী এবং ব্যবসায়ের জন্য বিশাল সমস্যা তৈরি করবে বলেও জানান না’নাকার।

বর্তমানে ইরানের মোবাইল ফোন বাজারের অর্ধেকেরও বেশি জায়গা জুড়ে রয়েছে স্যামস্যাং। 

সূত্র- সিনহুয়া

ডেইলি বাংলাদেশ/এসএমএফ