Alexa স্মিথের সেঞ্চুরিতে অজিদের লড়াকু সংগ্রহ

স্মিথের সেঞ্চুরিতে অজিদের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১১ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১৮:১৫ ১৯ জানুয়ারি ২০২০

স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারতের বিপক্ষে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া। ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে লড়াকু সংগ্রহ পেয়েছে অজিরা। স্টিভ স্মিথের সেঞ্চুরিতে তাদের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ২৮৬ রান।

দিনের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ইনিংস উদ্বোধনে নামেন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। এদিন দুজনের কেউই ব্যাটে রান পাননি। ওয়ার্নার ৩ ও ফিঞ্চ করেন ১৯ রান।

এরপর লাবুশেনকে সঙ্গে নিয়ে ১২৭ রানের জুটি গড়েন স্মিথ। ৫৪ রানে লাবুশেন ফেরার পরের বলেই আউট হন ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া মিচেল স্টার্ক।

অ্যালেক্স ক্যারির সঙ্গে ৫৮ রানের জুটি গড়েন স্মিথ। ক্যারি ৩৫ রানে ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অজিরা। এর মাঝে ১১৭ বলে স্মিথ পূরণ করেন ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৩১ রানে সাজঘরে ফেরেন তিনি। স্মিথের ইনিংসে ছিল ১৪টি চার ও একটি ছয়ের মার।

ভারতের হয়ে একাই চার উইকেট শিকার করেন মোহাম্মদ শামি। এছাড়া রবীন্দ্র জাদেজা দুই উইকেট লাভ করেন। সিরিজে ১-১ এ সমতা বিরাজ করায় এই ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। 

 

ডেইলি বাংলাদেশ/এএল