Alexa স্বীকৃতি প্রাপ্তিতে উচ্ছ্বসিত মমতাজ

স্বীকৃতি প্রাপ্তিতে উচ্ছ্বসিত মমতাজ

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩৭ ১৪ নভেম্বর ২০১৯  

মমতাজ বেগম

মমতাজ বেগম

ফোকসম্রাজ্ঞী ও সাংসদ মমতাজ বেগম প্রথমবারের মতো গায়িকা হিসেবে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। গত অর্থবছরে দেয়া বার্ষিক কর বিবরণীর ভিত্তিতে সেরা করদাতা বিবেচিত হয়েছেন তিনি।

অন্যদিকে, ২০১৭ সালের শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন মমতাজ।

হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্ত্বা’ ছবির ‘না জানি কোন অপরাধে’ গানের জন্য এ পুরস্কার পাচ্ছেন তিনি। পরপর দুটি রাষ্ট্রীয় স্বীকৃতি প্রাপ্তিতে দারুণ উচ্ছ্বসিত মমতাজ বেগম।

শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী হওয়া বিষয়ে মমতাজ বলেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের যে স্বীকৃতি সেটা আমার কাছে মনে হয় দর্শকের ভালোবাসা। ছবিটি মুক্তির আগেই গানটি জনপ্রিয় হয়ে উঠেছিল। আর মুক্তির পর গানটির জনপ্রিয়তা আরো বেড়ে যায়। নানান ধরনের অনুষ্ঠানে এই গান গাওয়ার অনুরোধ আসে। সেটা এক অন্যরকম ভালো লাগা। সেই ভালো লাগার সঙ্গে যুক্ত হলো গানটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তি। তাই ভালো লাগাটা আরো বেশি কাজ করছে। ধন্যবাদ গানটির গীতিকার সেজুল হোসেন ও গানটির সুরকার বাপ্পা মজুমদারকে।

সেরা করদাতা হবার বিষয়টিও তার জন্য অনেক বড় একটি প্রাপ্তি উল্লেখ করে তিনি বলেন, সত্যি বলতে কী, কর দেয়াতো আমাদের দায়িত্বের মধ্যেই পড়ে। আমার যা যা দায়িত্ব সবই আমি সুষ্ঠুভাবে পালন করার চেষ্টা করি। করও তেমন একটি। আমি মনে করি প্রত্যেক নাগরিকেরই কর দেবার ব্যাপারে সচেতন হওয়া উচিত। আমি একজন নাগরিক হিসেবে গর্বিত। আমি এখনো টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত গানের জন্য কষ্ট করি, অনেক কষ্ট করে অর্থ উপার্জন করেই সেখান থেকে একটি অংশ কর দেই।

এর আগে ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিতে গান গাওয়ার জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন মমতাজ।

প্রসঙ্গত, গেলো মঙ্গলবার পুবাইলে নোমান রবিনের পরিচালনায় বাল্যবিবাহ রোধে জনসচেতনতা গড়ে তুলতে একটি তথ্যচিত্রে কাজ করেছেন মমতাজ।

ডেইলি বাংলাদেশ/টিএএস