স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায়

স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫৬ ২৫ মে ২০২০   আপডেট: ১৩:৩৪ ২৫ মে ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

মুখে মাক্স এবং শরীরে পুরাতন জামা নিয়ে কাঁধে কাঁধ রেখে নয়, সামাজিক দূরত্বে দাঁড়িয়ে স্বাস্থ্যবিধি মেনেই ঈদের নামাজ আদায় করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা। 

দীর্ঘ এক মাস রোজা রাখার পর খুশির ঈদের নামাজ আদায়ে ব্যতিক্রমী এ চিত্র দেখা গেছে রাজধানীর সব মসজিদে।

সোমবার সকাল ৭ টায় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করেন মসজিদের মুয়াজ্জিন হাফেজ কারী মাসুদুর রহমান।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় করেন জাতীয় মসজিদের মুসল্লিরা। ফলে নামাজ শেষে কাউকে দেখা যায়নি হাত মেলাতে বা কোলাকুলি করতে।

এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়েছে। পাশাপাশি সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্তদের জন্য দোয়া করা হয়েছে। সব গুনাহ মাফ চাওয়া হয়েছে। সব মৃত ব্যক্তির কবরের আজাব মাফ চাওয়া হয়েছে। যে কোন বিপদ থেকে দেশকে হেফাজতের জন্য প্রার্থনা করা হয়েছে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে আরো চারটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত ৮ টায়, তৃতীয় জামাত সকাল ৯ টায়, চতুর্থ জামাত সকাল ১০ টায় এবং পঞ্চম ও শেষ জামাত অনুষ্ঠিত হয় সকাল ১০টা ৪৫ মিনিটে।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ