স্বামীর সঙ্গে বুধবার লন্ডন যাচ্ছেন সালমা

স্বামীর সঙ্গে বুধবার লন্ডন যাচ্ছেন সালমা

নাজমুল আহসান ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৪ ২৯ এপ্রিল ২০১৯   আপডেট: ১৫:৫১ ৩০ এপ্রিল ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্লোজআপ ওয়ান খ্যাত কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা গেল বছরের ৩১ ডিসেম্বর পারিবারিকভাবে আইনজীবী সানাউল্লাহ নূরে সাগরকে বিয়ে করেন। আর এ বছরের ১৭ জানুয়ারি সংবাদ সংম্মেলন করে গোপন বিয়ের খবর প্রকাশ করেন সালমা নিজেই। বুধবার স্বামী সানাউল্লাহ নূরে সাগরের সঙ্গে লন্ডন যাচ্ছেন সালমা।

সোমবার সন্ধ্যায় ডেইলি বাংলাদেশকে এই তথ্য নিশ্চিত করেন সালমা নিজেই। লন্ডন যাওয়ার বিষয়ে সালমা বলেন, বুধবার (১ মে)  আমরা লন্ডন যাচ্ছি। চলতি মাসের শুরুর দিকে দেশে আসে সাগর। দেশের আসার পর লন্ডনে যাওয়া বিষয়টি ঠিক করি। সেখানে এক থেকে দেড় মাস থাকবো।  

সেখানে কোনো নতুন গানের কাজে যাচ্ছেন কিনা? জানতে চাইলে সালমা বলেন, গানের কাজে যাচ্ছি না। তবে সেখানে গিয়ে যদি ভালো কোনো আয়োজনের প্রস্তাব পাই তাহলে গান করতে পারি। তবে সেটা অবশ্যই ঈদ আয়োজনে। এবারের ঈদ লন্ডনেই কাটাবো। ঈদের সময়টাতে লন্ডনের বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করবো। তবে রোজার মধ্যে খুব একটা সম্ভব হবে না। এ সময়টাতে ইবাদত করতে হবে।আর ঈদের পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেবো কবে দেশে ফিরবো। 

এর আগে সালমা ২০১১ সালে বিয়ে করেন সেই সময়ের দিনাজপুর-৬ আসনের সরকার দলীয় এমপি শিবলী সাদিককে। কিন্তু বনিবনা না হওয়ায় ২০১৬ সালে সেই সংসারে বিচ্ছেদ ঘটে। এই দম্পতির একমাত্র কন্যা স্নেহা। সে এখন মায়ের সঙ্গেই থাকছে। 

সালমার এই লন্ডন যাত্রায় মেয়ে স্নেহাও যাচ্ছে কিনা? এমন প্রশ্নের উত্তরে সালমা বলেন, আমি আর সাগর দুজনই লন্ডন যাচ্ছি। আমার মেয়ে সেখানে যাবে না। স্নেহা তার বাবার সঙ্গেই ঈদ করতে স্বাচ্ছন্দবোধ করেন। তার বাবা আমার সঙ্গে ঈদ করতে দেয় না। ছোট মানুষ তার ইচ্ছার বিরুদ্ধে কিছু করতে চাই না। সে তার দাদা বাড়িতে বাবার সঙ্গেই ঈদ করবে।

আসছে ঈদুল ফিতর উপলক্ষে  ‘সোনা বন্ধু’ শিরোনামের আরো একটি গানে কণ্ঠ দিয়েছেন সালমা। রিজভী আহমেদের লেখা এ গানের সঙ্গীতায়োজন করেছেন রাফি। শিগগিরই গানটির ভিডিও নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তিনি। এতে মডেল হিসেবে থাকবেন সালমা। 

এই গানটি প্রসঙ্গে সালমা বলেন, এই গানটির কথা চমৎকার। আমি যে ঘরানার গান করি সে রকমই হবে এটি। সুর, সঙ্গীতায়োজনও ভালোলাগার মতো। আশা করছি, শ্রোতা-দর্শকদের ভালো লাগবে। এটি আমার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসএস মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে গানের ভিডিও প্রকাশ করা হবে। আর আমার গানের পাশাপাশি এই প্রতিষ্ঠান থেকে অন্য শিল্পীদের গানও প্রকাশ করা হবে।

এদিকে, সালমার ফেসবুক পেজ ও আইডি হ্যাক হয়ে আছে। প্রায় আট মাস পর রোববার পেইজটি ফিরে পেলেও এখনো আইডি উদ্ধার করতে পারেনি বলে জানান এই সংগীত শিল্পী। পেইজ ফিরে পাবার পর লাইভেও আসেন সালমা। লাইভে সালমা বলেন, আমি জাস্ট এক্ষুণি একটা গানের রেকর্ডিং শেষ করলাম। আর পেজ থেকে প্রায় আট মাস পর লাইভে। কারণ আমার পেজটা হ্যাকড হয়েছিল। থ্যাঙ্কস টু স্বাক্ষর। কারণ ওর জন্যই আমি পেজটা ব্যাক পেয়েছি।

নতুন এই গানটি প্রসঙ্গে তিনি বলেন, আজ অনেকদিন পর একটা কাজ শেষ করলাম। খুবই সুন্দর একটি গান করলাম। গানটি লিখেছেন প্রসনজিৎ মন্ডল এবং কম্পোজ করেছেন অমিত। 

এ সময় সালমার পাশেই ছিলেন অমিত। অমিতকে গান সম্পর্কে কিছু বলার জন্য অনুরোধ করেন সালমা। তখন অমিত বলেন, দর্শকরা গানটা আপাতত একটু শোনেন। তারপর গানটা যখন পুরোপুরি আসবে খুব সহসাই আসবে। মিউজিক ভিডিও আকারে আসবে। আপনারা তখন গানটা বেশি বেশি করে শুনবেন এবং শেয়ার করবেন। সালমার একটি ভিন্নমাত্রার গান। আমার বিশ্বাস যে গানটা খুব ভালো লাগবে। সালমাকে ভেবেই করা গানটা।

‘ধরেছে আমারে বন্ধুর পিরিতেরও ভুতে, ধরেছে আমারে বন্ধুর পিরিতেরও ভুতে। মন আমার নেইরে মনে, মন পিরিতের বৃন্দাবনে, জাতিকুল সব ছাড়তে পারি বন্ধুয়ারে... ধরেছে আমারে বন্ধু...’ এমনি কথার সালমার এই গানটি আসছে ঈদে  জিপি মিউজিক স্পেশাল থেকে প্রকাশ করা হবে।

ডেইলি বাংলাদেশ/এনএ