স্বামীকে দেখতে হাসপাতালে বাসন ধোয়ার কাজ নিলেন স্ত্রী

স্বামীকে দেখতে হাসপাতালে বাসন ধোয়ার কাজ নিলেন স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০৪ ১৩ আগস্ট ২০২০  

ভিডিও থেকে সংগৃহীত

ভিডিও থেকে সংগৃহীত

করোনা মহামারি মানুষের জীবনে অনেক কিছুর গুরুত্ব নতুন করে দেখিয়ে দিচ্ছে। প্রিয়জনদের থেকে দূরে থাকা যে কতটা কষ্টের আর সেই দূরত্ব ঘোচাতে মানুষ কী করতে পারে তা দেখিয়ে দিলেন এক বৃদ্ধা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এক ঘটনা সামনে এলো। যাতে দেখা গেছে, স্বামীর সঙ্গে দেখা করতে হাসপাতালেই বাসনপত্র ধোয়ার কাজ নিলেন এক বৃদ্ধা মহিলা।

জানা গেছে, ম্যারি ড্যানিয়েলের সঙ্গে ২৪ বছর আগে বিয়ে হয়েছিল স্টিভের। ২০১৩ সাল পর্যন্ত স্টিভের অ্যালঝাইমার্স ধরা পড়ে। এরপর হাসপাতালে চিকিৎসা শুরু হয়। সেই সময় ম্যারি স্টিভকে কথা দিয়েছিলেন, তিনি সবসময় স্বামীর পাশে থাকবেন। কিন্তু সমস্যা সৃষ্টি করল করোনা।

ফ্লোরিডার ফোর্ট লউডারডালে এলাকার এক নার্সিংহোমে ভর্তি রয়েছেন স্টিভ। করোনার কারণে ওই হাসপাতালে বাইরের কাউকে ঢোকার অনুমতি দেয়া হচ্ছে না। কিন্তু এরইমধ্যে ১১৪ দিন কেটে গেলেও স্টিভের সঙ্গে দেখা হয়নি ম্যারির। তাই আর তিনি অপেক্ষা করতে রাজি নন। শেষে হাসপাতালে ঢোকার অভিনব বুদ্ধি বের করেছেন তিনি। হাসপাতালেই জোগাড় করে নেন একটি কাজ। বর্তমানে তিনি সেখানে বাসন ধোয়ার কাজে নিযুক্ত। ফলে এখন আর প্রতিদিন স্টিভের সঙ্গে দেখা করার কোনো অসুবিধা নেই। দুজনে হাসপাতালেই এক সঙ্গে বেশ কিছুটা সময় কাটাচ্ছেন।

ভিডিও দেখতে <<এখানে>> ক্লিক করুন।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ