Alexa স্বাভাবিক জীবনে ফিরতে চান আমিনুল

স্বাভাবিক জীবনে ফিরতে চান আমিনুল

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:৩৭ ২৬ জানুয়ারি ২০২০  

আমিনুল ইসলাম

আমিনুল ইসলাম

ময়মনসিংহের নান্দাইল উপজেলার সাভার গ্রামের শামস উদ্দিন মাওলানার ছেলে আমিনুল ইসলাম। দীর্ঘদিন ধরে মাদকাসক্ত ছিলেন তিনি। এবার ফিরতে চান স্বাভাবিক জীবনে।

শনিবার সকালে নান্দাইলের ইউএনও আবদুর রহিম সুজনের হস্তক্ষেপে রাজধানীর মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আমিনুলের পরিবার জানিয়েছে, বাবার মৃত্যুর পর মাদকে আসক্ত হয়ে পড়েন তিনি। অনেক চেষ্টার পরও তাকে স্বাভাবিক জীবনে ফেরাতে না পেরে পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করে তার ভাইয়েরা। দীর্ঘদিন চিকিৎসার পর সুস্থ হলে বিয়ে করানো হয় আমিনুলকে। কিছুদিন পর আবারো মাদকের সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। বাধ্য হয়ে তাকে ছেড়ে চলে যায় স্ত্রী-সন্তান। এরপর আমিনুলকে গৃহবন্দী করে রাখেন তার ভাইয়েরা।

২৭ ডিসেম্বর বিষয়টি নজরে পড়ে ডেইলি বাংলাদেশের নান্দাইল প্রতিনিধি মো. আবু হানিফ সরকারের। তিনি ইউএনও আবদুর রহিম সুজনকে জানান। ৩১ ডিসেম্বর আমিনুলের বাড়িতে গিয়ে তার চিকিৎসার জন্য প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন ইউএনও। ২৫ জানুয়ারি সকালে মানবাধিকার কর্মী শামীম আহমেদের সার্বিক সহযোগিতায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে ভর্তি করা হয় আমিনুলকে।

নান্দাইলের ইউএনও আবদুর রহিম সুজন বলেন, নিজ অবস্থান থেকে অবহেলিত মানুষগুলোর পাশে দাঁড়ালে সমাজ আরো সুন্দর হবে। আমি আমিনুলের সুস্থ জীবন কামনা করি।

ডেইলি বাংলাদেশ/এআর