Alexa স্বাধীনতা অবিশ্বাসীদের এদেশে থাকার অধিকার নেই: হানিফ 

স্বাধীনতা অবিশ্বাসীদের এদেশে থাকার অধিকার নেই: হানিফ 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৯ ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ২২:৫৩ ১৬ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

যারা বাংলাদেশের স্বাধীনতা ও জয় বাংলা স্লোগানকে বিশ্বাস করে না তাদের এ দেশে বাস করার অধিকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়নের নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ ও সংস্কৃতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জয় বাংলা রাষ্ট্রীয় স্লোগান উল্লেখ হানিফ বলেন, অনেকেই ভাবে এটা আওয়ামী লীগের স্লোগান। কিছু দিন আগে দেশের সর্বোচ্চ আদালত থেকে অর্ডার দিয়েছে জয় বাংলা রাষ্ট্রীয় স্লোগান। জাতির জন্য একটি দুর্ভাগ্যের বিষয় হলে স্বাধীনতার প্রায় ৫০ বছর পরেও স্বাধীনতার ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে সমাজের মধ্যে বিভ্রান্তি ছাড়ানো হচ্ছে।

ইভিএম নিয়ে বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির নেতারা ভোট চেয়ে যাচ্ছেন, আবার তারাই বলছেন ইভিএমে ভোট ডাকাতির মহাব্যবস্থা করা হচ্ছে। দুইদিন আগে একটি নির্বাচন হয়েছে। সেখানে ইভিএম পদ্ধতি ব্যবহার করে নির্বাচন করা হয়েছে। ডিজিটাল পদ্ধতিতে সারাবিশ্ব এগিয়ে যাচ্ছে। ইভিএম ব্যবহার করে ভোট কারচুপির অভিযোগ, বিশৃঙ্খলা, ব্যালট পেপার ছিনতাই করার ঘটনা এশিয়া থেকে নির্বাসন করে দেয়া হয়েছে। এ অভিযোগ থেকে মুক্ত হওয়ার জন্য ইভিএম পদ্ধতি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ইসি। এখানে কারচুপির করার কোনো সুযোগ আছে এমন কোন অভিযোগ নেই।

অবৈধ গ্যাস বিষয়ে তিনি বলেন, সরকারি কোনো কিছুর সমস্যা হলে দেশের জনগণের সমস্যা হয়। অবৈধ সংযোগের কারণে সরকার কোনো আউটপুট পায় না। অবৈধ গ্যাস সংযোগ যেন না পায় এ জন্য তিতাস গ্যাসের পরিচালকদের প্রতি অনুরোধ জানান।

তিতাস গ্যাস ইউনিয়নের সভাপতি কাজিম উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তিতাস গ্যাসের বোর্ড পরিচালক মাঈনুল ইসলাম মোস্তাক, জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু, জাতীয়  শ্রমিক লীগের কার্যকারি সভাপতি আবুল কালাম আজাদসহ অন্যরা।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ