Alexa স্বরূপে ফিরছে ঢাকা

স্বরূপে ফিরছে ঢাকা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১৯ ১৮ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঈদুল আজহার ছুটি শেষে আজ থেকে পুরোদমে চালু হয়েছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মযজ্ঞ। জানজটের চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে ব্যস্ত নগরী ঢাকা।

গত প্রায় দু’সপ্তাহের তুলনায় রোববার ঢাকার সড়কের চেহারা ছিল অনেকটাই আলাদা। সকাল থেকেই গুরুত্বপূর্ণ মোড়গুলোতে যানবাহনের ছোট ছোট জটলা দেখা গেছে। রাজধানীর সায়েদাবাদ, গুলিস্তান, পল্টন, শাহবাগ, এলিফেন্ট রোড, আসাদগেট, ফার্মগেট, বিজয় সরণি, মহাখালী ও কাকলী-বনানী ঘুরে দেখা গেছে এ চিত্র।

ঈদে যারা ঢাকায় ছিলেন, গত কয়েকটা দিন ঘোরাফেরা করেছেন স্বাচ্ছন্দ্যে। ফাঁকা রাস্তায় ছিল না নিত্য যানজটের দুর্ভোগ। তবে, ধীরে ধীরে কর্মমুখরতা ও যানজটের স্বরূপে ফিরতে শুরু করেছে রাজধানী।

বেসরকারি ব্যাংকের কর্মকর্তা ফরিদ হোসেন বলেন, গত বুধবার থেকেই আমরা অফিসে কাজ শুরু করেছি। আজ থেকে মোটামুটি সবাই কর্মস্থলে যোগ দিয়েছেন তাই অফিসে আজও ঈদের আমেজ বিরাজ করছে।

শহবাগের পানি বিক্রেতা হকার মন্টু বলেন, ছুটির কারণে রাস্তায় জ্যাম না থাকায় কয়েকদিন বেচা-বিক্রি বন্ধ ছিল। মানুষ ছিলো না তাই গাড়িও ছিল না! পানি বেচব কার কাছে? আমগোতো আর বাড়িঘর নাই যে গ্যারামে যামু! আজ থেইকা বেচা-বিক্রি শুরু করা যাইবো মনে হইতাছে।

এদিকে, গত কয়েকদিনের চেয়ে ঢাকার প্রধান সড়কে যানবাহন ও মানুষের ভিড় কিছুটা বেড়েছে। এছাড়া রেল, বাস ও লঞ্চ টার্মিনালগুলোতেও রাজধানীমুখী মানুষের সংখ্যা তুলনামূলক চোখে পড়ার মতো।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসআই