স্পাইডারম্যান হওয়ার স্বপ্ন, মাকড়সার কামড়ে মৃত্যুমুখে তিন ভাই

স্পাইডারম্যান হওয়ার স্বপ্ন, মাকড়সার কামড়ে মৃত্যুমুখে তিন ভাই

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৩৬ ২৭ মে ২০২০  

ব্ল্যাক উইডো স্পাইডার ও স্পাইডারম্যানের ফাইল ছবি

ব্ল্যাক উইডো স্পাইডার ও স্পাইডারম্যানের ফাইল ছবি

জনপ্রিয় সুপারহিরো স্পাইডারম্যান চরিত্র মাথায় গেঁথে গিয়েছিল। তাই স্পাইডারম্যান হওয়ার স্বপ্নে স্বেচ্ছায় ব্ল্যাক উইডো স্পাইডার নামক বিষাক্ত মাকড়সার কামড় খেলেন তিন ভাই। অতঃপর সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে রয়েছে তারা। সংকটাপন্ন তিনজনই শিশু। 

ঘটনাটি বলিভিয়ার চায়ান্তা প্রদেশের লালাগুয়া শহরে ঘটেছে।

ডেইলি মেইলের একটি প্রতিবেদন থেকে জানা যায়, স্পাইডারম্যান সিনেমার নায়কের মতো মাকড়সার কামড় খেয়ে সুপারহিরোতে পরিণত হতে চেয়েছিল তিন ভাই। যাদের বয়স যথাক্রমে ৮, ১০ ও ১২ বছর।

শিশুরা জানায়, স্বেচ্ছায় কামড় খেতে লাঠি দিয়ে মাকড়সাকে উত্ত্যক্ত করছিলেন তিন ভাই। বিরক্ত হয়ে মাকড়সাটি তিন ভাইয়ের শরীরে কামড় বসায়। এতে তাদের শরীরে ব্যথা বাড়ার পাশাপাশি হৃদস্পন্দন বেড়ে যায়। বিষয়টি টের পেয়ে শিশুদের মা তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অবস্থার অবনতি হলে বলিভিয়ার রাজধানী লা পাজের শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

বলিভিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ভিজিলিয়ো পিয়েত্রো বলেন, শিশুদের কাছে সব কিছুই সত্য মনে হয়। তাদের কাছে সিনেমা বা নাটক বিষয় নয়। 

ন্যাশনাল জিওগ্রাফিকের তথ্যানুযায়ী, ব্ল্যাক উইডো স্পাইডার মাকড়সার কামড় খুবই বিপজ্জনক। একটি বিষাক্ত সাপের থেকে প্রাণীটির কামড় ১৫ গুণ বেশি শক্তিশালী । ফলে যে কারো মৃত্যু অনায়াসে হতে পারে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ