স্থায়ীভাবে ডর্টমুন্ডে যুক্ত হলেন এমরে কান

স্থায়ীভাবে ডর্টমুন্ডে যুক্ত হলেন এমরে কান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৫ ১৯ ফেব্রুয়ারি ২০২০  

এমরে কান

এমরে কান

জার্মান মিডফিল্ডার এমরে কানের সঙ্গে স্থায়ী চুক্তি করেছে বরুশিয়া ডর্টমুন্ড। জুভেন্টাস থেকে গত মাসে বরুশিয়ায় ধারে খেলতে আসেন কান। এবার তার সঙ্গে চুক্তি স্থায়ী করার বিষয়টি উভয় ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

২৬ বছর বয়সী এই মিডফিল্ডার মাঝে মাঝে ডিফেন্ডার হিসেবেও খেলে থাকেন। ইনজুরি আক্রান্ত ড্যানিশ মিডফিল্ডার থমাস ডেলানের স্থানে বুন্দেসলিগা দলটিতে যোগ দেন কান। মৌসুমের শেষ পর্যন্ত তার থাকার কথা থাকলেও নতুন চুক্তি অনুযায়ী চার বছরের জন্য তিনি ডর্টমুন্ডেই থাকবেন।

এক বিবৃতিতে জার্মান ক্লাবটি জানিয়েছে কানের সঙ্গে ধারের চুক্তিটি জুনে শেষ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু জুভেন্টাসের সঙ্গে স্থায়ী চুক্তির বিষয়ে সমঝোতা হয়েছে। তারা জানিয়েছে প্রাথমিকভাবে কানকে আগামী তিন বছরে ২৫ মিলিয়ন ইউরো দেবে বরুশিয়া।

ইতোমধ্যেই ডর্টমুন্ডের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন কান। দশদিন আগে বেয়ার লেভারকুসেনের বিপক্ষে ৪-৩ গোলের পরাজয়ের ম্যাচটিতে প্রথম মূল একাদশে খেলতে নেমেই দুর্দান্ত এক গোল করেছিলেন।

শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে টিনএজ স্ট্রাইকার আর্লিং ব্রট হাল্যান্ডের পর ডর্টমুন্ডের সঙ্গে দ্বিতীয় বড় চুক্তি করলেন কান। ২০ মিলিয়ন ইউরোতে ডর্টমুন্ডে নাম লেখানো নরওয়েজিয়ান সেনসেশন হাল্যান্ড ইতোমধ্যেই ৬ ম্যাচে ৯ গোল করেছেন।

ডেইলি বাংলাদেশ/এম