স্থগিত টি-টোয়েন্টি বিশ্বকাপ!

স্থগিত টি-টোয়েন্টি বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৪ ৬ জুলাই ২০২০  

টি-টোয়েন্টি বিশ্বকাপ - ২০২০

টি-টোয়েন্টি বিশ্বকাপ - ২০২০

মহামারি করোনাভাইরাসের কারণে ভেস্তে গেছে অনেক আন্তর্জাতিক ইভেন্ট। এবার সে অপেক্ষায় আছে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও বিশ্বকাপ নিয়ে এখনো কোন সিদ্ধান্তে আসতে পারেনি ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। তবে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, অক্টোবরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য ঠিক হয়ে গেছে। হচ্ছে না এ বছরের নির্ধারিত টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সোমবার তাদের সংবাদমাধ্যম ‘টেলিগ্রাফ’ ও ‘সিডনি মর্নিং হেরাল্ড’ একযোগে জানিয়েছে এই সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে স্থগিত ঘোষণা করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

শুক্রবার আইসিসির অফিশিয়ালদের সঙ্গে সাক্ষাতের ঘোষণাটি দিতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনা মহামারির চলছে বলে এ টুর্নামেন্ট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছে আইসিসি। 

সিডনি মর্নিং হেরাল্ডকে সূত্র জানিয়েছে, স্থগিতের সিদ্ধান্ত এখনো চূড়ান্ত না হলেও সেটা হওয়ার সম্ভাবনাই সবচেয়ে বেশি।

সিএ সভাপতি আর্ল হেডিংস গত মাসেই টুর্নামেন্ট স্থগিতের ইঙ্গিত দিয়ে রেখেছিলেন, বলেছিলেন করোনা মহামারির মধ্যে এ টুর্নামেন্ট আয়োজন ‘অবাস্তব এবং খুব খুব কঠিন’।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হলে আইপিএল আয়োজনের রাস্তা খুলে যাবে বলে মনে করছেন অনেকে। 

অস্ট্রেলিয়ার খ্যাতিমান সংবাদকর্মী বেন হোর্নে জানিয়েছেন, জমকালো এই ঘরোয়া লিগ শ্রীলংকা অথবা সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হতে পারে। শুক্রবারের বৈঠকে টি-টোয়েন্টি বিশ্বকাপ কবে অনুষ্ঠিত হবে তা নিয়ে হয়তো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হবে না। তবে অস্ট্রেলিয়া এ টুর্নামেন্ট ২০২১ সালের অক্টোবরে আয়োজন করতে চায়। কিন্তু আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ ভারত আর টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা অক্টোবরেই। এ কারণে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দুই বছর পিছিয়ে নেয়ার সম্ভাবনা বেশি বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম।

ডেইলি বাংলাদেশ/আরএস