স্ত্রী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী গ্রেফতার

স্ত্রী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী গ্রেফতার

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৪ ২২ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পিরোজপুরের মঠবাড়িয়ায় স্ত্রীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ। 

শনিবার দুপুরে পার্শ্ববর্তী বরগুনার তালতলী থেকে তাকে গ্রেফতার করা হয়। আবুল কালাম মঠবাড়িয়া উপজেলার বড়শৌলা গ্রামের আবদুস সাত্তারের ছেলে।

আবুল কালাম বিয়ের পর থেকে স্ত্রী জেসমিন বেগমকে যৌতুক দাবি করে মারধর করতেন। ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর দুপুরে আবুল কালাম জেসমিনকে মারধর করলে জেসমিন অসুস্থ হয়ে পড়েন। তাকে স্থানীয় পল্লী চিকিৎসককে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়। গতবছরের ১৪ সেপ্টেম্বর রাতে জেসমিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। 

এ ঘটনায় ১৫ সেপ্টেম্বর নিহত জেসমিনের ভাই সাইফুল হক বাদী হয়ে আবুল কালামকে আসামি করে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা করেন। 

মঠবাড়িয়া থানার তৎকালীন এসআই মো. আব্দুল হক মামলাটি তদন্ত শেষে ৪ নভেম্বর আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করেন।

গত ২৯ অক্টোবর পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মিজানুর রহমান মামলার দীর্ঘ শুনানি শেষে পলাতক আসামি আবুল কালামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কর্যকরের আদেশ দেন এবং একই সঙ্গে ১ লাখ টাকা অর্থ দণ্ডে দণ্ডিত করেন। 

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবুল কালামকে বরগুনার জেলার তালতলী থানা পুলিশের সহযোগীতায় গ্রেফতার করা হয়। গ্রেফতার আবুল কালামকে রোববার আদালতে সোপর্দ করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে