স্ত্রীর সঙ্গে অভিমানেই সন্তান বিক্রি

স্ত্রীর সঙ্গে অভিমানেই সন্তান বিক্রি

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০২ ৫ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের হাটহাজারীতে দুধ কেনার টাকা না থাকায় ২৩ দিনের বাচ্চাকে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছিল বাবার বিরুদ্ধে। তবে বিষয়টি তেমন নয় বলে জানিয়েছেন হাটহাজারী ইউএনও রুহুল আমিন।

তিনি বলেন, প্রথম স্ত্রীকে না জানিয়ে আরেকটি বিয়ে করেছিলেন নুর আহম্মদ। বর্তমানে দ্বিতীয় স্ত্রীও সন্তানসম্ভবা। এমন সময় ২৩ দিন আগে জন্ম নেয়া শিশুকে লালন-পালনে অস্বীকৃতি জানান প্রথম স্ত্রী। তাই স্ত্রীর ওপর অভিমান করে ২৩ দিন বয়সী বাচ্চাকে পাঁচ হাজার টাকায় বিক্রি করে দেন নুর আহম্মদ।

ইউএনও বলেন, বিষয়টি জানার পর ইউপি চেয়ারম্যানের মাধ্যমে উভয়পক্ষকে শনিবার রাতে উপজেলা পরিষদ কার্যালয়ে ডেকে আনা হয়েছে। তারা ভুলের জন্য লজ্জিত এবং ক্ষমা চেয়েছেন। উপজেলা প্রশাসন এবং ইউপির উদ্যোগে বাচ্চাকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে।

এর আগে শনিবার সকালে মাত্র পাঁচ হাজার বিনিময়ে নিজের ২৩ দিন বয়সী শিশু সন্তানটিকে রাউজান উপজেলার গহিরা এলাকার মোহাম্মদ ইদ্রিসের কাছে বিক্রি করে দেন হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন এলাকার কালাগাজী চৌধুরীর বাড়ির বাসিন্দা নুর আহম্মদ।
 
সাত বছর আগে পার্শ্ববর্তী মির্জাপুর ইউপির ৫ নম্বর ওয়ার্ডের শামিমা আক্তারের সঙ্গে বিয়ে হয় তার। এরমধ্যে তাদের ঘরে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ২৩ দিন আগে তার ঘরে দ্বিতীয় ছেলের জন্ম হয়। তার নাম রাখা হয় মোজাহেদ।

ডেইলি বাংলাদেশ/আরএম