Alexa স্টার্ক-কামিন্সের তাণ্ডবে প্রথম দিনেই অলআউট পাকিস্তান

স্টার্ক-কামিন্সের তাণ্ডবে প্রথম দিনেই অলআউট পাকিস্তান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৪ ২১ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেন টেস্টের প্রথম দিনেই ২৪০ রানে অলআউট হয়েছে সফরকারী পাকিস্তান। ৮৬.২ ওভার ব্যাট করে অলআউট আজহার আলি অ্যান্ড কোং।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় পাকিস্তান। দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার শান মাসুদ ও অধিনায়ক আজহার আলি। সতর্কতার সঙ্গে খেলে ৩৩ ওভারে ৭৫ রানের জুটি গড়েন তারা। ৩টি চারে ৯৭ বলে ২৭ রান করা মাসুদকে বিদায় করে পাকিস্তানের উদ্বোধনী জুটি ভাঙেন অজি পেসার প্যাট কামিন্স। পরের ওভারে আজহার আলিকে সাজঢঘরে পাঠান জশ হ্যাজেলউড। ৫টি চারে ১০৪ বলে ৩৯ রান করেন আজহার।

দলীয় ৭৫ রানে প্রথম উইকেট পতনের পরপরই ছোট একটি ধস নামে তাদের ব্যাটিং লাইনআপে। ৯৪ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। দুই ওপেনারের পর দ্রুতই ফিরে যান হারিস সোহেল-বাবর আজম-ইফতেখার আহমেদ।

তবে পাকিস্তানের হয়ে প্রতিরোধ তৈরি করেন শফিক। তার যোগ্য সঙ্গ দিয়েছেন উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান ও স্পিনার ইয়াসির শাহ। ষষ্ঠ উইকেটে রিজওয়ানের সঙ্গে ৪৯ ও সপ্তম উইকেটে ইয়াসিরের সঙ্গে ৮৪ রান যোগ করেন শফিক। টেস্ট ক্যারিয়ারের ২৪তম হাফ-সেঞ্চুরি তুলে নেন শফিক।

দলীয় ২২৭ রানে ইয়াসিরকে ফিরিয়ে দেন মিচেল স্টার্ক। এরপরই আর বেশিক্ষণ দাঁড়াতে পারেনি পাক ব্যাটসম্যানরা। ১৩ রানে শেষ ৩ উইকেট হারিয়ে ২৪০ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ৭টি চারে ১৩৪ বলে ৭৬ রান করেন শফিক। রিজওয়ান ৩৭ ও ইয়াসির ২৬ রান করেন।

অস্ট্রেলিয়ার সফলতম বোলার স্টার্ক ৫২ রানে ৪ উইকেট নেন। প্যাট কামিন্স ৩টি ও হ্যাজেলউড ২টি উইকেট নেন।


সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান : ২৪০/১০, ৮৬.২ ওভার (শফিক ৭৬, রিজওয়ান ৩৭, স্টার্ক ৪/৫২)।

ডেইলি বাংলাদেশ/এম