স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:১৫ ১২ আগস্ট ২০২০   আপডেট: ২২:৫২ ১২ আগস্ট ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্কটল্যান্ডের পূর্ব উপকূলে একটি যাত্রীবাহী ট্রেনের লাইনচ্যুত হয়ে পড়েছে। এতে কমপক্ষে ৩ জন নিহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার দেশটির প্রথম ন্ত্রী নিকোলা স্টারজিয়ন স্কটিশ পার্লামেন্টকে জানান, আবারডিনশায়ার স্টোনহেভেন শহরের কাছে এই বড় দুর্ঘটনাটি ঘটেছে। যদিও এ সম্পর্কে এখন পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি তবে অনেকে গুরুতর আহত হয়েছে বলে প্রাথমিক খবর পাওয়া গেছে।

এক বিবৃতিতে ব্রিটিশ পরিবহন পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে ট্রেনের চালক রয়েছে বলেও জানান তিনি।

ঘটনাস্থলের কিছু ছবিতে দেখা গেছে, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনাস্থল থেকে ধোঁয়া উড়ছে। সেখানে উদ্ধারকারী হেলিকপ্টারও পৌঁছেছে।  

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে স্কটিশ অ্যাম্বুলেন্স পরিষেবা জানিয়েছে, দুর্ঘটনার স্থানে ৬টি গ্রাউন্ড অ্যাম্বুলেন্স, একটি এয়ার অ্যাম্বুলেন্স, একটি বিশেষ অপারেশন দল এবং রোগী পরিবহনের জন্য অন্যান্য যানবাহন পাঠানো হয়েছে।

দুর্ঘটনার জন্য টুইটারে দুঃখ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি বলেন, আবারডিনশায়ার মারাত্মক দুর্ঘটনাটি সম্পর্কে শুনে আমি দুঃখ পেয়েছি। ক্ষতিগ্রস্থ সবার প্রতি সমবেদনা প্রকাশ করছি আমি। তিনি আরো বলেন, ঘটনাস্থলে জরুরি পরিষেবাগুলোর পাঠানোর জন্য ধন্যবাদ জানাচ্ছি।

স্থানীয় সংসদ সদস্য অ্যান্ড্রু বোয়ি বলেন, ট্রেন কেন লাইনচ্যুত হয়েছে সে সম্পর্কে এখনো স্পষ্টভাবে আমরা কিছু জানি না। তবে এটা ঠিক যে, এখানে আবহাওয়ার অবস্থা ভয়াবহ।

সূত্র- আল জাজিরা

ডেইলি বাংলাদেশ/এসএমএফ