Alexa সৌম্যের ফিফটিতে খুলনার সহজ জয়

সৌম্যের ফিফটিতে খুলনার সহজ জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫৩ ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:৪৯ ২০ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এবারের জাতীয় ক্রিকেট লিগে খুলনা বিভাগের দলটাকে জাতীয় দল বললে অত্যুক্তি হবে না! একাদশের প্রত্যেকেই জাতীয় দলে খেলেছেন বা আশেপাশে আছেন। এনসিএলের দ্বিতীয় রাউন্ডে টায়ার-২ এর ম্যাচে শুরু থেকেই রাজশাহী বিভাগের উপর চাপ সৃষ্টি করে আব্দুর রাজ্জাকের দল। ম্যাচের ফল ধারণা করা গিয়েছিল তৃতীয় দিন শেষেই। শেষদিন বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। সৌম্যের ব্যাটে ভর করে সহজ জয় তুলে নিয়েছে খুলনা বিভাগ। রাজশাহী বিভাগকে ৭ উইকেটে হারিয়েছে দলটি। ফিফটি করেছেন সৌম্য সরকার। 

ভারত সফরের দলে সৌম্যকে নেয়ার পর থেকেই তুমুল সমালোচনার মুখে ছিলেন সৌম্য। তাকে কেনো নেয়া হলো এমন প্রশ্নের সদুত্তর দিতে পারেনি কেউই। এর উপর এনসিএলের দ্বিতীয় রাউন্ডে খেলতে নেমে প্রথম ইনিংসে ফিরেছিলেন শূন্য হাতে। তোপের মুখে পড়া সৌম্যের দ্বিতীয় ইনিংসে কিছু করার বড্ড প্রয়োজন ছিল। সময়োপযোগী ফিফটিতে সমালোচকদের হয়তো জবাবটা দিয়েই দিলেন তিনি। 

এর আগে এনসিএলে প্রথম স্তরের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয় খুলনা বিভাগ ও রাজশাহী বিভাগ। টস জিতে হাতে বল তুলে নেন আব্দুর রাজ্জাক। জুনায়েদ সিদ্দিকীর ৫১ ও ফরহাদ হোসেনের ৪৫ রানের সুবাধে প্রথম ইনিংসে ২৬১ রান করে রাজশাহী বিভাগ।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বড় সংগ্রহ পায় খুলনা। নুরুল হাসান সোহানের অপরাজিত ৯৭ রান ছাড়াও ইমরুল কায়েস করেন ৯৩ রান। অলআউট হওয়ার আগে ৩০৯ রান সংগ্রহ পায় খুলনা। লিড পায় ৪৮ রানের। 

দ্বিতীয় ইনিংসে আব্দুর রাজ্জাক ও আল আমিনের বোলিং তোপে মাত্র ১৭০ রানে আটকে যায় রাজশাহী। নাজমুল হোসেন শান্ত ৫৭ ও মুশফিকুর রহিম ৪৪ রান করলেও বাকিরা তেমন কেউ অবদান রাখতে পারেননি। জয়ের জন্য খুলনার সামনে লক্ষ্য দাঁড়ায় ১২৩ রানের। 

অল্প টার্গেট তাড়া করতে নেমে এনামুল হক বিজয় ৪ ও কায়েস ২২ রান করে আউট হয়ে যান। একপাশে ধরে খেলে অর্ধশতক তোলেন সৌম্য। ৭ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতে নেয় খুলনা।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী বিভাগ
প্রথম ইনিংস- ২৬১ জুনায়েদ ৫১, ফরহাদ হোসেন ৪৫ 
মিরাজ ৩৮/৪, রুবেল ৫১/২
দ্বিতীয় ইনিংস- ১৭০ শান্ত ৫৭, মুশফিকুর ৪৪
আল আমিন ১৭/৪, রাজ্জাক ৬২/৪

খুলনা বিভাগ: 
প্রথম ইনিংস- ৩০৯ সোহান ৯৭*, কায়েস ৯৩
শফিউল ৫৫/৩, সানজামুল ৬৫/২
দ্বিতীয় ইনিংস- ১২৩/৩ সৌম্য ৫০*, মিঠুন ২৭
শফিউল ১৫/১, সানজামুল ২০/১ 

ফলাফল: খুলনা বিভাগ ৭ উইকেটে জয়ী।
ম্যান অফ দ্য ম্যাচ: নুরুল হাসান সোহান 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/আরএস