Alexa লাখ টাকা ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন অটোচালক

লাখ টাকা ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন অটোচালক

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:১৪ ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৪:২৬ ১২ নভেম্বর ২০১৯

অটোরিকশার চালক হযরত আলী

অটোরিকশার চালক হযরত আলী

গাজীপুরের শ্রীপুরে ফেলে যাওযা এক লাখ ১৩ হাজার টাকা যাত্রীকে ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন অটোচালক হযরত আলী।

সোমবার দুপুরে উপজেলার বরমী বাজারে টাকাগুলো মালিকের কাছে হস্তান্তর করেন তিনি। অটোরিকশার চালক শ্রীপুর উপজেলার বরমী মৃধা বাড়ির মহর আলীর ছেলে।

শ্রীপুর পৌর শহরের ব্যবসায়ী ও টাকার মালিক আতিকুর রহমান জানান, সোমবার দুপুরে দোকানের মালামাল কিনতে এক লাখ ১৩ হাজার টাকা নিয়ে বাসা থেকে বের হন তিনি। হযরত আলীর অটোরিকশার সামনের সিটে বসে বরমী বাজারের উদ্দেশ্যে রওনা হন। গন্তব্যে পৌঁছার পর ভাড়া মিটিয়ে মালামাল কিনতে পাইকারি দোকানে প্রবেশ করেন তিনি। মাল কেনার পর বিল পরিশোধ করতে গেলে টাকা হারানোর বিষয়টি টের পান। এতে তিনি দিশেহারা হন তিনি। এরপর টাকার সন্ধানে অটোরিকশার স্টেশনে আসেন। অটোরিকশা চালক হযরত আলী তাকে দেখে টাকার প্যাকেটটি হাতে তুলে দেন। 

অটোরিকশার চালক হযরত আলী বলেন, সোমবার দুপুরে কয়েকজন যাত্রী নিয়ে শ্রীপুর থেকে বরমী বাজারে যাচ্ছিলাম। অটোরিকশার সামনের আসনের যাত্রী ছিলেন আতিকুর রহমান। সব যাত্রী নেমে গেলে সিটের পাশে কাগজের প্যাকেট দেখতে পাই। প্যাকেট দেখে আমার কাছে সন্দেহ হয়। পরে দেখি প্যাকেটে টাকার বান্ডিল। আমি টাকা নিয়ে প্রকৃত মালিকের অপেক্ষায় সিএনজি স্ট্যান্ডে প্রায় ঘণ্টাখানেক অপেক্ষায় থাকি। এরইমধ্যে আতিকুর রহমান দিশেহারা হয়ে স্ট্যান্ডে আমাকে খুঁজতে আসেন। তাকে দেখে এগিয়ে গিয়ে টাকার প্যাকেট পাওয়ার কথা জানাই। 

স্থানীয় আব্দুল্লাহ বলেন, বর্তমান সময়ে টাকার জন্য মানুষ মানুষকে হত্যা করছে। কিন্তু হযরত আলী টাকা পেয়ে মালিককে ফেরত দিয়েছেন। পৃথিবীতে সৎ মানুষ থাকার প্রমাণ দিলেন তিনি। এছাড়া তিনি অটোরিকশার চালকদের মুখ উজ্জ্বল করেছেন। তাই সবাই তার প্রশংসা করছেন। 

বরমী ইউপির চেয়ারম্যান শামসুল হক বাদল সরকার বলেন, হযরত আলী সৎ মানুষ হিসেবে পরিচিত। তার মধ্যে কোনো লোভ না থাকায় বড় অংকের টাকা ফেরত দিয়েছে। সে সত্যি প্রশংসার দাবি রাখে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ