সোনাহাট স্থলবন্দর বন্ধের সময় বাড়ল ১০ দিন

সোনাহাট স্থলবন্দর বন্ধের সময় বাড়ল ১০ দিন

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৭ ১ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সোনাহাট স্থলবন্দর ১৬ দিন বন্ধ থাকার পর নতুন করে ১০ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ঘোষণায় টানা ২৬ দিন বন্ধের কবলে পড়লো স্থলবন্দরটি।

সোনাহাট স্থলবন্দরের কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের (সিএন্ডএফ) এর সভাপতি সরকার রাকীব আহমেদ জুয়েল বুধবার ডেইলি বাংলাদেশকে স্থলবন্দর বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

বন্ধ ঘোষণা হওয়ায় এই স্থলবন্দর দিয়ে ভারত ও বাংলাদেশের সবপ্রকার আমদানি রফতানির মালামাল ও মানুষের যাতায়াত বন্ধ রয়েছে। এই স্থলবন্দর দিয়ে ভারত ও আসাম রাজ্যের বিপুল সংখ্যক মালবাহী ট্রাক আমদানি-রফতানির কাজ করায় ড্রাইভারসহ অন্যান্য মানুষের মাধ্যমে এ ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় স্থলবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়।

সোনাহাট স্থলবন্দরের কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের (সিএন্ডএফ) এর সভাপতি সরকার রাকীব আহমেদ জুয়েল ডেইলি বাংলাদেশকে বলেন, ভারত গত ১৫ মার্চ থেকে তাদের অভ্যন্তরে স্থলবন্দরমুখী সব মালগাড়ি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়ায় রীতিমতো সোনাহাট স্থলবন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়।

তিনি আরো বলেন, বাংলাদেশে যেহেতু করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়েছে সেহেতু ঝুঁকি এড়াতে ৩১ মার্চ পর্যন্ত স্থলবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়। ১ এপ্রিল স্থলবন্দরটি খোলার কথা থাকলেও আরো ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ভারত স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানির ক্ষেত্রে আরো ১০ দিনের বন্ধ ঘোষণা করায় আমরাও ১০ দিন বন্ধ ঘোষণা করেছি। 

ডেইলি বাংলাদেশ/আরএম