Alexa ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ স্লোগানে স্পোর্টস চ্যাম্প

‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ স্লোগানে স্পোর্টস চ্যাম্প

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৬ ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ১৫:১১ ২৬ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর মহান উক্তি ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ প্রতিপাদ্যকে ধারণ করে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপ ২০২০ এর সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর মহান উক্তি ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ প্রতিপাদ্যকে ধারণ করে যুব সমাজকে সুন্দর সমাজ বিনির্মানে উদ্বুদ্ধ করতে এবারো আয়োজিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপ ২০২০। এ প্রতিযোগিতা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ ও যুব সমাজের জন্য ক্রীড়াক্ষেত্রে নিজেদের তুলে ধরে দেশ গঠনে উদ্বুদ্ধ করার একটি ভিত্তিভূমি হিসেবে কাজ করবে।

তিনি আরো বলেন, দেশের তরুণ সমাজকে জঙ্গিবাদ থেকে বিরত রাখা ও ক্রীড়া প্রতিভার বিকাশে এ ধরনের উদ্যোগ যেমন গুরুত্বপূর্ণ  ভূমিকা রাখবে তেমনি সুস্থ ধারার সাংস্কৃতিক পরিবেশ তৈরীতেও কার্যকরী ভূমিকা পালন করবে।

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশের বিভিন্ন প্রান্তের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সেতুবন্ধনের একটি ক্ষেত্র হিসেবে এ প্রতিযোগিতা ভূমিকা পালন করবে যার প্রতিফলন আমরা গতবারের প্রতিযোগিতায় অনেকটাই দেখতে পেরেছি। প্রতি বছর এই প্রতিযোগিতার মধ্য দিয়ে শিক্ষার্থীদের মেধা ও মনন বিকশিত হচ্ছে। আমি বিশ্বাস করি, এ প্রতিযোগিতা মুজিব বর্ষে তরুণ সমাজকে জাতির পিতার আদর্শে অনুপ্রানিত করবে।

সমন্বয় সভায় আরো উপস্থিত ছিলেন নাহিম রাজ্জাক এমপি, নাইমুর রহমান দুর্জয় এমপি, যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, পোলার এর ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুনসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল