সোনার ওপর ডায়মণ্ড বসানো করোনা মাস্ক, দামে চমক!

সোনার ওপর ডায়মণ্ড বসানো করোনা মাস্ক, দামে চমক!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১০ ১১ জুলাই ২০২০   আপডেট: ১৬:১৪ ১১ জুলাই ২০২০

গয়নার দোকানের মালিক। ছবি: এএনআই।

গয়নার দোকানের মালিক। ছবি: এএনআই।

করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে জরুরি সুরক্ষা সরঞ্জাম হচ্ছে মাস্ক। নানা ধরণের মাস্ক ব্যবহারের পর সুরক্ষা সরঞ্জামটিতে আভিজাত্যের ছাপ আনেন পুনের শঙ্কর কারাডে। সোনায় বানানো মাস্ক পরে আভিজাত্যের জানান দেন তিনি। এবার সোনার মাস্কের আভিজাত্য ছাড়িয়ে গেছে। সোনার ওপর ডায়মণ্ড বসিয়ে তৈরি করা হয়েছে নজরকাড়া মাস্ক। তবে মাস্কের দাম শুনলে চমকে যাবেন। 

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি‘র এক প্রতিবেদনে জানা গেছে, ভারতের সুরাটের একটি গয়নার দোকানে সোনার ওপর ডায়মণ্ড বসিয়ে মাস্ক বানানো হচ্ছে। যার সর্বনিম্ন দাম পড়বে দেড় লাখ টাকা। এরইমধ্যে সোনার ওপর ডায়মণ্ড বসিয়ে বানানো মাস্কের চাহিদা বেড়ে গেছে। তবে বেশি নজরকাড়া একই ধরণের মাস্কের দাম পড়বে চার লাখ টাকার মতো। 
 
গয়নার দোকানের মালিক দীপক চোকসি জানান, লকডাউনের সময় দোকানে এসে বর-কনের জন্য সোনার ওপর ডায়মণ্ড বসিয়ে মাস্ক বানানোর বিষয়টি বলেন এক ক্রেতা। এতে পরিকল্পনাটি মাথায় আসলে মাস্ক তৈরি শুরু করেন তিনি।

তিনি আরো জানান, লকডাউন ওঠার পর এক ক্রেতা বর-কনের জন্য সোনার ওপর ডায়মণ্ড দিয়ে মাস্ক বানানোর অর্ডার করেন। ওই ডিজাইনের মাস্ক পেয়ে খুব খুশি হন ক্রেতা। পরে আরো বেশি করে এক ডিজাইনের মাস্ক তৈরি শুরু করা হচ্ছে। এ ধরণের মাস্কের চাহিদা আগামী কয়েক মাস থাকবে। খাঁটি ডায়মণ্ড ও মেরিকান ডায়মন্ড দিয়ে সোনার মাস্কগুলো তৈরি হচ্ছে।

দীপক চোকসি জানান, ইয়েলো গোল্ডের উপর আমেরিকান ডায়মণ্ড দিয়ে তৈরির মাস্কগুলোর দাম পড়বে দেড় লাখ টাকা। হোয়াইট গোল্ডের উপর সত্যিকারের ডায়মণ্ড ব্যবহার করে তৈরি মাস্কগুলোর দাম চার লাখ টাকা।

এক ক্রেতা জানান, গয়নার দোকানে ডায়মণ্ড খচিত সোনার মাস্ক দেখে ভালো লেগেছে। বিয়ের উপহার হিসেবে দেয়ার উপযুক্ত সেটি। সাধারণ স্বর্ণালংকার থেকে মাস্কটি আকর্ষণীয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ