সৈকতে পড়ে আছে ১৫ ফুট লম্বা এক রহস্যময় অবয়ব!

সৈকতে পড়ে আছে ১৫ ফুট লম্বা এক রহস্যময় অবয়ব!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৬ ৪ আগস্ট ২০২০   আপডেট: ১৭:১২ ৪ আগস্ট ২০২০

১৫ ফুট লম্বা রহস্যময় অবয়ব!

১৫ ফুট লম্বা রহস্যময় অবয়ব!

সমুদ্র সৈকতে পড়ে আছে প্রায় ১৫ ফুট লম্বা একটি প্রাণী। অবয়ব দেখে অনেকটা ঘাবড়ে গেছেন স্থানীয়রা। এক ব্যক্তি ২৯ জুলাই ব্রিটেনের আইন্সডেল সৈকতে প্রথম ওই অবয়বটি পড়ে থাকতে দেখেন। তখন সেখান থেকে অত্যন্ত দুর্গন্ধ বের হচ্ছিলো। 

তিনি জানান, এটার চার পায়ের দিকে চারটি পাখনার মতো জিনিস ছিল। এর জন্যই অবয়বটিকে আরো অদ্ভুত দেখাচ্ছিল। এটি প্রায় ১৫ ফুট দীর্ঘ ছিল এবং এর হাড়গুলো চারপাশে ছড়িয়ে ছিল, যার মধ্যে কোনোটি আবার প্রায় চারফুট দীর্ঘ। 

তিনি বলেন, এটা দেখে আপনার মনে হতে পারে যে একটি প্রাণীর সঙ্গে আরেকটি প্রাণী যেন যুক্ত হয়ে আছে। হয়তো কোনো প্রাণী বাচ্চার জন্ম দিতে গিয়ে এখানে মারা গিয়েছিল।

উদ্ভট চেহারার এই প্রাণীটির ছবিটি আইন্সডেল কমিউনিটি গ্রুপের ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছিল যা দেখতে দেখতে অল্পসময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায়। ফটোটিতে বিশাল ওই প্রাণীটিকে সমুদ্র সৈকতের বালির উপর পড়ে থাকতে দেখা গেছে।

সৈকতে পড়ে থাকা রহস্যময় অবয়ব

দ্য সানর একটি প্রতিবেদন থেকে জানা গেছে, ন্যাচারাল ইংল্যান্ডের ঊর্ধ্বতন কর্তা স্টিফেন অ্যালিফ বলেছেন যে এই প্রাণীটির পরিচয় এখনও জানা যায়নি।

তিনি বলেন, আমরা নিশ্চিত করে এটা বলতে পারি যে, সৈকতে কোনো প্রাণী পঁচে রয়েছে। তবে প্রাণীটি ঠিক কী তা এখনো সনাক্তকরণ করা সম্ভব হয়নি, তবে এটি তিমির একটি প্রজাতি বলেই মনে হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব সৈকত থেকে যাতে ওই প্রাণীটির দেহাবশেষ সরিয়ে নেয়া হয় তার জন্যে আমরা একটি সাফাই সংস্থাকে জানিয়েছি।

২০১৭ সালেও একবার, ফিলিপিন্সের সৈকতে এমন একটি রহস্যময় সামুদ্রিক প্রাণীর দেহ উপকূলে পড়ে থাকতে দেখা যায়। সেই সময়ও তা নিয়ে অনেক জলঘোলা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএস