সেলুনের চাকরি থেকে টিকটকে অপু, দুই মাসে আয় ৫০ হাজার

সেলুনের চাকরি থেকে টিকটকে অপু, দুই মাসে আয় ৫০ হাজার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০০ ৪ আগস্ট ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর সড়কে গোলমালের অভিযোগে গ্রেফতার টিকটক অপু এক সময়ে সেলুনে চাকরি করতেন। সেখান থেকে টিকটকে ভিডিও বানিয়ে পেয়ে যান বহু অনুসারী। আর ধীরে ধীরে ঝুঁকে পড়েন গ্যাং সংস্কৃতির দিকে।

পুলিশের মতে, নোয়াখালীর সোনাইমুড়ীর মাদরাসা ছাত্র ইয়াছিন আরাফাত অপু উশৃঙ্খল আচরণের মাধ্যমে কিশোর গ্যাং সংস্কৃতিকে উৎসাহ দিচ্ছিলেন। 

জানা গেছে, অভাবের কারণে অপুর বেশি দূর পড়াশোনা এগোয়নি। এরপর চাকরি নেন একটি সেলুনে। সেখান থেকে কয়েকজন বন্ধুর মাধ্যমে জানতে পারে মোবাইলভিত্তিক টিকটক ও লাইকির কথা। 

পরে সেখান থেকে নানা ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে অল্প দিনেই অর্জন করেন জনপ্রিয়তা। হয়ে যায় অনুসারী বাহিনী। ২ মাসেই আয় করেন ৫০ হাজার টাকা।

পরে নতুন ভিডিও বানাতে গত রোববার অনুসারীদের নিয়ে ঢাকায় আসেন অপু। এরপর ওই দিনই উত্তরা পূর্ব থানার ৬ নম্বর সেক্টরের আলাউল এভিনিউ এলাকায় সড়কে এক ব্যক্তিকে মারধর করেন অপু। এ ঘটনায় ভুক্তভোগী ওই ব্যক্তি থানায় মামলা করেন। পরে সোমবার তাকে গ্রেফতার করা হয়।

উত্তরার উপ-কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, অপুর সঙ্গীরা কিশোর গ্যাং হিসেবে নিজেদেরকে প্রকাশ করার জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল। মাদকের সঙ্গ তারা জড়িত কিনা খতিয়ে দেখছি।

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক ও লাইকির মতো অ্যাপে রাতারাতি খ্যাতি পাচ্ছেন উঠতি বয়সীরা। গড়ে উঠছে কিশোর অনুসারীদের বিশাল বাহিনী। ধীরে ধীরে গ্যাং সংস্কৃতির দিকে ঝুঁকছেন তারা। আর এতে বাড়ছে অপরাধ প্রবণতা। 

ডেইলি বাংলাদেশ/জেডআর