Alexa সেলিম আল দীনের ‘চুমকী’র দেখা মিলবে শুক্রবার

সেলিম আল দীনের ‘চুমকী’র দেখা মিলবে শুক্রবার

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৪ ২২ জানুয়ারি ২০২০  

‘চুমকী’ নাটকের দৃশ্যে নাঈম ও মম

‘চুমকী’ নাটকের দৃশ্যে নাঈম ও মম

প্রখ্যাত নাট্যকার ও গবেষক সেলিম আল দীন রচিত ‘চুমকী’ নাটকটি নতুন করে নির্মিত হয়েছে। নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন এফ এস নাঈম ও জাকিয়া বারী মম। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। এটি নির্মাণ করেছেন হাসান রেজাউল।

নাটকটির গল্পে দেখা যাবে, অধ্যাপক সাহেব পড়াশুনার মধ্যে জীবনকে পরিচালিত করতে গিয়ে মেয়ের উপর মানসিক চাপ তৈরি করছেন। কিন্তু তা বুঝতে নারাজ অধ্যাপক। বোন রিজিয়া ও ডাক্তারের পরামর্শও শুনতে চান না তিনি। দোষারোপ করে ইজিপ্ট থেকে একই কারণে পালিয়ে আসা সুদীপ্তকে। বাবার চাপে স্বর্ণা দিন দিন আপন সত্ত্বা হারাতে থাকে। 

সারাক্ষণ কানে বাজতে থাকে মুক্ত পাখির গান। সুদীপ্ত বুঝতে চেষ্টা করে স্বর্নাকে। একদিন স্বর্না পালিয়ে যায় বাড়ি থেকে। অজানা উদ্দেশ্যে যাবার জন্য ট্রেনে উঠে বসে। অনেক খোঁজাখুঁজির পর সুদীপ্তও দৌড়ে গিয়ে ট্রেনে উঠে। সিদ্ধান্ত নেয় সুদীপ্তর গ্রামের বাড়ি চুমকী যাবে। 

যেতে যেতে পথে স্বর্ণাকে চুমকী বনের গল্প শুনাতে থাকে সুদীপ্ত। স্বর্না মুগ্ধ হয়ে আগ্রহভরে চুমকীতে যাওয়ার জন্য রাজী হয়। তারা সকালে গিয়ে পৌঁছায় সুদীপ্তর আদি বাড়ি চুমকীতে। জাগতিক টান থেকে মানস সত্তাকে মুক্ত করতে চায় দু’জন। এরপর নানা নাটকিয়তা ঘটবে এই নাটকে। 

নাটকটিতে নাঈম ও মম ছাড়াও অভিনয় করেছেন শহিদুল আলম সাচ্চু, মুনিরা মিঠু, শফিক খান দিলু, জামাল রাজা, রেহেনা পারভীন, হিটলার রাজু প্রমূখ। নাটকটি শুক্রবার রাত ১১.২০ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে। 
 

ডেইলি বাংলাদেশ/এনএ