Alexa সেলফি তুলতে গিয়ে একই পরিবারের চার জন নিহত

সেলফি তুলতে গিয়ে একই পরিবারের চার জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:৩৫ ৮ অক্টোবর ২০১৯  

ভারতের দক্ষিণাঞ্চলের একটি জলাধারে সেলফি তুলতে গিয়ে নববিবাহিত এক নারী ও তার পরিবারের তিন সদস্য নিহত হয়েছেন। রোববার তামিল নাড়ু রাজ্যের পামবার বাঁধে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, বাঁধের কাছে কোমর পানিতে দাঁড়িয়ে ছয় ব্যক্তি পরস্পরের হাত ধরে সেলফি তুলতে গেলে একজন পা পিছলে নিচে পড়ে গেলে বাকিরাও নিজেদের সামলাতে না পেরে পানিতে পড়ে যায়।

ভারতের সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, তরুণ দম্পত্তি আত্মীয়দের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। সেখানে তিন সহদরকে নিয়ে তারা পামবার বাঁধে ঘুরতে যান। সেখানে তিনজন পানিতে নামলে তিন সহদরও তাদের সঙ্গে নামে। ওই সময়ে সেলফি তুলতে গিয়ে ১৪ বছর বয়সী এক ছেলে পা পিছলে পানিতে পড়ে যায়। তার সঙ্গে তার ১৮ ও ১৯ বছর বয়সী দুই বোনও পানিতে পড়ে যায়। সামলাতে না পেরে নববিবাহিত তরুণী ও বরের বোনও পানিতে পড়ে যায়। 

নববিবাহিত স্বামী নিজের বোনকে নিরাপদে ডাঙ্গায় টেনে তুলতে পারলেও বাকি চারজন পানিতে তলিয়ে যায়। পরে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় মরদেহ ময়নাতদন্ত করা হবে বলেও জানিয়েছে পুলিশ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, সেলফি তুলতে গিয়ে ভারতে সারা বিশ্বের মধ্যে সর্বোচ্চ সংখ্যক নিহতের ঘটনা রেকর্ড করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনের এক জরিপে দেখা গেছে ২০১১ থেকে ২০১৭ সালের মধ্যে সেলফি তুলতে গিয়ে সারা বিশ্বে প্রায় ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেকই নিহত হয়েছে ভারতে। এই তালিকায় পর্যায়ক্রমে রয়েছে রাশিয়া, যুক্তরাষ্ট্র ও পাকিস্তান।

ডেইলি বাংলাদেশ/আরএ