Alexa সেরা বাংলাবিদ হলেন শাহেদ

সেরা বাংলাবিদ হলেন শাহেদ

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪০ ১২ অক্টোবর ২০১৯  

অন্তিকা জান্নাত, শাজেদুর রহমান শাহেদ ও অয়ন চক্রবর্তী

অন্তিকা জান্নাত, শাজেদুর রহমান শাহেদ ও অয়ন চক্রবর্তী

ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ, তৃতীয় বর্ষেরে সেরা হয়েছে রাজশাহীর শাজেদুর রহমান শাহেদ। শীর্ষস্থান অধিকারী বাংলাবিদ হিসেবে সে পেয়েছে ১০ লাখ টাকার মেধাবৃত্তি। দ্বিতীয় হয়েছে ময়মনসিংহের অন্তিকা জান্নাত এবং তৃতীয় স্থান অধিকার করেছে বরিশালের অয়ন চক্রবর্তী। পুরস্কার হিসেবে তারা পেয়েছে যথাক্রমে তিন লাখ টাকা ও দুই লাখ টাকার মেধাবৃত্তি। 

ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও শুক্রবার অনুষ্ঠিত অনুষ্ঠানে তাদের নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী দীপু মনি, এম এম ইস্পাহানি লি. এর ব্যবস্থাপনা পরিচালক মির্জা শাকির ইস্পাহানি ও পরিচালক মির্জা আলী ইস্পাহানি, চ্যানেল আই-এর পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন ও মুকিত মজুমদার বাবু। 

এ সময় উপস্থিত ছিলেন অতিথি বিচারক অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান, প্রতিযোগিতার প্রধান তিন বিচারক অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাশিল্পী আনিসুল হক ও অভিনেত্রী ত্রপা মজুমদার এবং এম এম ইস্পাহানি লি. এর মহাপরিচালক ওমর হান্নান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদারসহ বিভিন্ন অঙ্গণের বিষ্টিজনেরা। 

বাংলাবিদের মহোৎসবে সেরা অংশ নেয়া প্রথম দশজন প্রতিযোগীকে দেয়া হয়েছে ১টি করে ল্যাপটপ, ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি। এ পুরস্কার জিতেছেন- ফাহিম ফাহাদ অর্ক, মৌমিতা তাসনীম, ইলমা আক্তার, সৌমিক মণ্ডল, সাকিরা নূর মজুমদার, খাতুনে জান্নাত প্রাপ্তি ও সুমেহরা কবীর।

বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় দেশের অন্যতম জনপ্রিয় টিভি রিয়েলিটি শো এটি। এ প্রতিযোগিতার উদ্দেশ্য হচ্ছে নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দেয়া। যার স্লোগান ছিল ‘বাংলায় জাগো ভরপুর’। ইস্পাহানি মির্জাপুরের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানটি নির্মাণ ও সম্প্রচার করেছে চ্যানেল আই। 

ডেইলি বাংলাদেশ/এনএ