সেপ্টেম্বরে শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ

সেপ্টেম্বরে শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৩ ৭ আগস্ট ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

চলতি বছরের জুলাই-আগস্টে শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে করোনাভাইরাসের কারণে সেই সিরিজটি পিছিয়ে দেয়া হয়। সবকিছু ঠিক থাকলে অক্টোবরের মাঝামাঝি সময়ে এই সিরিজ অনুষ্ঠিত হতে পারে। সেক্ষেত্রে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়তে পারেন টাইগাররা। 

আইসিসির নির্ধারিত সূচিতে শুধু তিনটি টেস্ট থাকলেও এই সফরে দুই বোর্ডের সম্মতিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও অনুষ্ঠিত হতে পারে। বর্তমানে দুই দেশের ক্রিকেট বোর্ড এই সিরিজের ব্যাপারে আলোচনা এগিয়ে নিচ্ছে। 

সম্প্রতি শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) ভাইস প্রেসিডেন্ট মোহন ডি সিলভা জানিয়েছেন, বাংলাদেশের এই সফরে টি-টোয়েন্টি সিরিজ থাকবে। তবে তিন টেস্টের সিরিজ থেকে একটি ম্যাচ কমিয়ে সেই সময়ে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেট খেলতে চায় লংকানরা।

অন্যদিকে এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, সিরিজের সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। তবে আমরা ২৪ সেপ্টেম্বরের দিকে শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ভাবছি।

তিনি আরো বলেন, এক সপ্তাহের মাঝেই সিদ্ধান্ত আসতে পারে। প্রথম টেস্টটি অক্টোবরের মাঝামাঝির দিকে শুরু হতে পারে। বিসিবি টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য একসঙ্গে দল পাঠানোর চিন্তা করছে।

শ্রীলংকা সফরে গিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফলে সেখানে প্রস্তুতি ম্যাচ খেলার তেমন একটা সুযোগ পাবে না টাইগাররা। ক্রিকেটারদের অনুশীলন ঘাটতি মেটাতে মূল সফরের আগে দেশটিতে হাইপারফরম্যান্স টিম পাঠানোর বিষয়ে চিন্তা করছে বিসিবি। 

ডেইলি বাংলাদেশ/এএল