‘সেদিন তাইজুলের কারণে আমরা বেঁচে গিয়েছিলাম’

‘সেদিন তাইজুলের কারণে আমরা বেঁচে গিয়েছিলাম’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:৫৬ ১৭ মে ২০২০   আপডেট: ০৩:০০ ১৭ মে ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে এক বন্দুকধারীর হামলা থেকে অল্পের জন্য প্রাণে রক্ষা পান বাংলাদেশ দলের বেশ কয়েকজন ক্রিকেটার। ঘটনাটি ঘটেছে ২০১৯ সালের ১৫ মার্চে। ওইদিন নিউজিল্যান্ড সফরে থাকা টাইগাররা দুই-তিন মিনিটের হের-ফের হলেই সেদিন সন্ত্রাসী হামলার শিকার হতেন। তামিম ইকবাল জানিয়েছেন তাইজুল ইসলামের জন্যই সেদিন বেঁচে গিয়েছেল দলের ক্রিকেটাররা।

শনিবার রাতে ফেসবুক লাইভে লিটন দাস, সৌম্য সরকার ও মুমিনুল হকের সঙ্গে ফেসবুক আড্ডায় তামিম একথা জানিয়েছেন। সেদিন শুক্রবার, বাংলাদেশ দলের ক্রিকেটারদের ঐচ্ছিক অনুশীলন ছিল ক্রাইস্টচার্চ স্টেডিয়ামে। সেখানেই মুশফিকুর রহিমের সঙ্গে ফুটবল খেলায় মজেছিলেন তাইজুল যেখানে খেলা নিয়ে মজা করার কারণে মসজিদে উদ্দেশ্যে যেতে দেরি হয়।

তামিম বলেন, তাইজুল নিউজিল্যান্ডে যদি সেই সময় না থাকতো আর খেলার (ফুটবল) সে সময় দুষ্টামিটা না করতো তাহলে আমরা কেউই কিন্তু এখানে বেঁচে থাকতাম না। একমাত্র লিটন দাস হোটেলে ছিল, বেঁচে থাকতো। তাইজুলের স্পেশালিটি হলো সে কোনো ভাবেই হার মানতে চায় না। ওই সময় আমরা যদি দুই মিনিট আগেও মজজিদে পৌঁছাতাম আমরাও ওই হামলার মধ্যে পড়ে যেতাম। তাইজুল মুশফিকের সঙ্গে ওয়ান টু ওয়ান ফুটবল প্রতিযোগিতায় মেতেছিলেন। ওখানেই আমাদের তিন চার মিনিট দেরি হয়ে যায়। তাইজুল যদি না থাকতো আমরা কেউ বেঁচে থাকতাম না।

ডেইলি বাংলাদেশ/আরএ